Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

১০ বছর নিষিদ্ধ আনসারি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৫০ পিএম

২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের সময় সরফরাজ আহমেদকে ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছিলেন ইরফান আনসারি। আরব আমিরাত ঘরোয়া ক্রিকেটের এই কোচের দুর্নীনির প্রস্তাব আইসিসির দুর্নীতি দমন শাখাকে (আকসু) জানাতে দেরি করেননি পাকিস্তান অধিনায়ক। তদন্তে এর সত্যতা প্রমাণিত হওয়ায় আনসারিকে সব ধরনের ক্রিকেট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।
সেই সিরিজে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত ছিলেন আনসারি। গতকাল বিবৃতিতে তাকে নিষিদ্ধ করার কথা জানায় আইসিসি। আকসুর তদন্ত কাজে সহায়তা না করার জন্য এই প্রথমবারের মতো কাউকে শাস্তি দিল ক্রিকেটের এই সর্বোচ্চ সংস্থা। আইসিসির দুর্নীতি দমন শাখায় (আকসু) এর আগে দুবার সাক্ষ্য দিতে অস্বীকৃতি জানান ইরফান।
পুরো প্রক্রিয়ার জন্য সরফরাজকে ধন্যবাদ জানিয়েছেন আইসিসির জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল, ‘ঘটনাটি জানানোর পর থেকে সরফরাজ যে নিরেট নেতৃত্ব আর পেশাদারি দেখিয়েছে, সে জন্য তাকে ধন্যবাদ জানাই। সে প্রস্তাবটি প্রত্যাখ্যান করে আমাদের জানানোর পাশাপাশি তদন্ত কাজেও সহায়তা করেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন