Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

চেলসির ওপর ফিফার নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৩ পিএম

তরুণ খেলোয়াড় কেনা-বেচায় বিষয়ে নিয়ম ভাঙার দায়ে প্রিমিয়ার লিগের দল চেলসিকে আগামী দুই দল-বদল বাজারে নতুন কোনো খেলোয়াড় কিনার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করেছে ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা। একই সঙ্গে স্ট্যামফোর্ড ব্রিজের দলটিকে ছয় লাখ সুইস ফ্রাঁ জরিমানাও করা হয়েছে। আর এসব ঘটেছে যে সংস্থার হাত ধরে নেই ইংল্যান্ডের ফুটবল সংস্থা ফুটবল অ্যাসোসিয়েশনও (এফএ) ছাড় পায়নি। এফএকে জরিমানা করা হয়েছে পাঁচ লাখ ১০ হাজার সুইস ফ্রাঁ।
খেলোয়াড় ছেড়ে দেওয়ার বিষয়টি অবশ্য এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। চেলসির মহিলা ও ফুটসাল ফুটবলও এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। ফিফার কাছে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে চেলসিকে তিন দিন সময় দেওয়া হয়েছে।
২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত ক্লাবটিতে খেলা বুরকিনা ফাসোর স্ট্রাইকার বেরত্রান্দ ত্রাওরেসহ তরুণ বিদেশি খেলোয়াড়দের চুক্তিভুক্ত করার বিষয়ে ফিফার তদন্ত শেষে এই শাস্তি পেল চেলসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন