Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

আল-আকসার নিকটবর্তী হচ্ছে ইসরাইলি সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

জেরুসালেমে পবিত্র আল-আকসা মসজিদের নিকটবর্তী হচ্ছে ইসরাইলি সেনারা। তাদের এ কার্যকলাপের তীব্র প্রতিবাদ জানায় কাতার। গত বুধবার তারা এ প্রতিবাদে অন্য মুসলিম দেশগুলোকে শামিল হতে আহŸান জানায়। প্রসঙ্গত, বুধবার সকালের দিকে আল-আকসার পূর্ব দিকে আল রাহমা গেটের কাছে ইসরাইলি সেনা মোতায়েন করা হয়। এর ফলে আল আকসার মুসল্লিদের মধ্যে উত্তেজনা ও আতঙ্কের সৃষ্টি হয়। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বিষয়টি জানিয়ে ইসরেয়েলি পলিসির বিরুদ্ধে আওয়াজত তুলতে আন্তর্জাতিক স¤প্রদায়ের প্রতি আহŸান জানানো হয়। বিবৃতিতে ঐক্যবদ্ধ হওয়ার জন্য ফিলিস্তিনিদের প্রতিও আহŸান জানানো হয়। গত সোমবার ইসরাইলি কর্তৃপক্ষ পবিত্র ওই মসজিদটির আল রাহমা গেটটি বন্ধ করে দেয়। এর ফলে মুসল্লিরা মসজিদে প্রবেশ করতে পারেনি। অন্যদিকে বেশ কিছু ফিলিস্তিনি মসজিদ কমপ্লেক্সে আটকা পড়ে যায়। পরের দিন ইসরাইল কর্তৃপক্ষ গেটটি সাময়িক সময়ের জন্য খুলে দেয়। রয়টার্স।

 



 

Show all comments
  • আনিসুর রহমান ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:১২ পিএম says : 0
    আমেরিকার মানবাধিকার সংস্থা আপনারা এখন কোথায় আপনারা কি দেখছেন না যে ইসরাইলী সেনারা যে বর্বরতা চালাচ্ছে ফিলিস্তিনিদের উপর সেটা কি অন্যায় যোগ্য না তারা যে নিজ দেশ থেকে অন্য দেশে এসে ওদের স্বাধীনতা হরণ করে জিম্মি করে রাখছে তাদেরকে মসজিদে প্রবেশ করতে দিচ্ছে না এখন আপনারা তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেন না কেন আপনারা না সব সময় মানবতার পক্ষে থাকেন এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহ্বান করেন তাহলে আপনার এই দেখুন যে ইসরাইলী সেনারা ফিলিস্তিনিদের উপর যে বর্বরতা চালাচ্ছে তা কি কোন সন্ত্রাসী নয় তাহলে আপনারাই তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেন না কেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ