Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চারঘাটে অপহৃত ব্র্যাক কর্মকর্তা উদ্ধার, আটক ৬

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


রাজশাহী ব্যুরো : রাজশাহীর চারঘাটে অপহৃত ব্র্যাক কর্মকর্তা হাসান মতিউরকে উদ্ধার ও মুক্তিপণের টাকা নিতে আসা পুলিশের হাতে আটক হয়েছে ৬ অপহরণকারী। আটককৃতদের গতকাল শুক্রবার সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে অপহৃত ব্র্যাক এনজিওর কর্মকর্তা হাসান মতিউর রহমান আটককৃত ৬জনসহ ১৫ জনের বিরুদ্ধে চারঘাট থানায় অপহরণ মামলা করেছেন।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বুধবার বিকেলে বেসরকারী এনজিও সংস্থা ব্র্যাক চারঘাট শাখার কর্মকর্তা হাসান মতিউর রহমানকে অপহরণ করা হয়। অজ্ঞাত স্থান থেকে অপহরণকারীরা তার পরিবারের নিকট ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিকাশের মাধ্যমে মুক্তিপণের ২৪ হাজার টাকা পরিশোধ করা হলেও ওই কর্মকর্তাকে মুক্তি দেয়া হয়নি। এরপর ব্র্যাক কর্মকর্তা হাসানের পরিবারের সদস্যরা থানায় যোগাযোগ করেন।
মুক্তিপণের টাকা নিতে অপহরণকারী চক্রটি বৃহস্পতিবার চারঘাট উপজেলার বিভিন্ন স্থানে ঘুরতে থাকে। এমন সংবাদ পেয়ে চারঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে চারঘাট উপজেলা পরিষদ চত্বর থেকে অপহরণকারী চক্রের ৬ সদস্যকে আটক করে। এসময় তাদের বহনকারী মাইক্রোবাসটি জব্দ করা হয়।

আটককৃত হলো, রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার আব্দুল মতিনের ছেলে অভি (৩২), তালাইমারী এলাকার নবির উদ্দিনের ছেলে দ্বীন ইসলাম (২৫), ভদ্রা এলাকার কবীর উদ্দিনের ছেলে পলাশ আলী (২৯), পদ্মা আবাসিক এলাকার আজাহার আলীর ছেলে নাহিদ আলী (২৫), কাটাখালী থানার দেওয়ানপাড়া গ্রামের শমসের মোল্লার ছেলে আমজাদ হোসেন (৩২) ও চারঘাট থানার ধর্মহাটা গ্রামের নুরুল ইসলামের ছেলে আদনান আলী (৩৩)। অপহরণকারী চক্রের আরো কয়েক সদস্যকে আটক করতে ইতিমধ্যে পুলিশ মাঠে নেমেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ