Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

প্রস্তুতিমূলক ম্যাচে মুশফিকরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

স্পোর্টস রিপোর্টার : নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এর প্রথমটি অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রæয়ারি। এর আগে আজ থেকে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড একাদশ।
ইতোমধ্যে নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। সিরিজে খুব দৃষ্টিকটুভাবে হোয়াইটওয়াশ হয় টাইগাররা। নেপিয়ারে সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে হারে বাংলাদেশ। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচেও ব্যবধানটা একই রয়ে যায়। ডানেডিনে সিরিজের তৃতীয় ম্যাচের হারটাও ৮৮ রানের বিশাল ব্যাধানের। ফলে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে জয়ের স্বপ্ন আরো দীর্ঘায়িত হয় বাংলাদেশের।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত সাতটি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে একটি বাদে সবগুলোই হেরেছে তারা। একটি সিরিজ ড্র হয়। ২০১৩ সালে দেশের মাটিতে দুই ম্যাচের সিরিজে কিউইদের সাথে ড্র করে।

এর মধ্যে নিউজিল্যান্ডে চারটি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। ২০০১ সালে প্রথমবার। এরপর ২০০৮, ২০১০ ও ২০১৭ সালে। আর ম্যাচের হিসাবে এখন পর্যন্ত ১৩টি টেস্টে ম্যাচে মুখোমুখি দুই দল। একদিতেও জয় নেই বাংলাদেশের পাশে, ১০টিতে জয় পায় কিউইরা, বাকি ৩টি ড্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন