Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

বাংলাদেশের বিপক্ষে কিউই দলে অ্যাস্টল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। টেস্ট দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার টড অ্যাস্টল। বাদ পড়ে গেছেন বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ১-০ তে সিরিজ জেতা দলে পরিবর্তন এই একটিই। আন্তর্জাতিক ম্যাচের অপেক্ষায় থাকা উইল ইয়ং দলেই রয়েছেন।

হাঁটুর চোটে গত বছরের জুনে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়েছিলেন অ্যাস্টল। ২০১২ সালে টেস্ট অভিষেকের পর এই সংস্করণে এখন পর্যন্ত কেবল তিনটি টেস্ট খেলেছেন তিনি। এই লেগ স্পিনার সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেন। সেখানে অভিষেক হয় এজাজের। সিরিজেই আবু ধাবিতে অভিষেকে ৫৯ রানে ৫ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের চার রানের জয়ে বড় অবদান রাখেন এজাজ। তবে পরের চার ইনিংসে ৬ উইকেট নেওয়া বাঁহাতি এই স্পিনার জায়গা হারালেন দলে।
দলের ব্যাটিং ও পেস বোলিং ইউনিটে কোন পরিবর্তন আসেনি। নির্বাচক গ্যাভিন লারসেন জানান, নিউজিল্যান্ডের কন্ডিশনে রিস্ট স্পিন কেমন করে দেখতে চোট কাটিয়ে ফেরা অ্যাস্টলকে টেস্ট সিরিজের দলে নেওয়া হয়েছে। অস্ত্রোপচারের পর আন্তর্জাতিক ক্রিকেটে সীমিত ওভারের ক্রিকেটে খেলা স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনারকে এখনও টেস্টে বিবেচনা করছে না নিউজিল্যান্ড।
আগামী ২৮ ফেব্রæয়ারি বৃহস্পতিবার হ্যামিল্টনে শুলু হবে প্রথম টেস্ট। পরের দুটি টেস্ট হবে ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে যথাক্রমে ৮ ও ১৬ মার্চ।
নিউজিল্যান্ড টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং।
বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন