Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

অগ্নিকান্ড সম্পর্কে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য বিএনপির সাংবাদিকদের তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

স্টাফ রিপোর্টার
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, চকবাজারের অগ্নিকান্ড নিয়ে সরকারকে দায়ী করে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন ও সম্পূর্ণ অগ্রহণযোগ্য।
গতকাল শুক্রবার সকালে রাজধানী ঢাকার শিল্পকলা একাডেমির চিত্রশালা হলে অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধনের সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন। পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকান্ড নিয়ে সরকারের অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতাকে দায়ী করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, সরকার সব ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আজ সব জায়গায় মানুষ অকারণে জীবন হারাচ্ছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের সেই বক্তব্যের পর হাছান মাহমুদ এ মন্তব্য করেন। তথ্যমন্ত্রী বলেন, সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে। সে দায় নেতা হিসেবে বেগম জিয়া বা ফখরুল ইসলাম আলমগীর কেউই এড়াতে পারেন না। সেগুলো এমন দুর্ঘটনা ছিল না, ঘটনা ছিল। যারা পুড়িয়ে মানুষ হত্যা করে, তাদের মুখে অগ্নিকান্ড নিয়ে এমন মন্তব্য শোভা পায় না। আর সবকিছুতে রাজনীতি নিয়ে আসা দেশ ও জাতির জন্য অশুভ।
তথ্যমন্ত্রী বলেন, মর্মান্তিক এ ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী বিনিদ্র রাত কাটিয়েছেন, বারবার দিকনির্দেশনা দিয়েছেন। সরকার পূর্ণ তৎপর রয়েছে। বিরোধী রাজনৈতিক দলের উচিত এ ধরনের দুর্ঘটনায় সরকারের পাশে দাঁড়িয়ে পরিস্থিতি মোকাবিলা করা।
মন্ত্রী এ সময় পাশের দেশ ভারতের উদাহরণ দিয়ে বলেন, নির্বাচনের কয়েক মাস আগের সময়টিতেও সেখানে বিরোধী দল দুর্যোগ মোকাবিলায় সরকারের সঙ্গে কাঁধ মিলিয়ে কাজের ঘোষণা দিয়েছে। এটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যমূলক, এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, সেটি তদন্ত করে দেখা হচ্ছে, তদন্ত শেষে বেরিয়ে আসবে। জাতীয় ঐক্যফ্রন্ট আহুত গণশুনানির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশ আজ মর্মাহত, শোকাহত। এমন সময়ে গণশুনানির নামে নাটক না করে তাঁদের উচিত মানুষের পাশে দাঁড়ানো। অভিনয় শিল্পীসংঘের সম্মেলনে উদ্বোধনী ভাষণে মহান স্বাধীনতাযুদ্ধে অংশ নেওয়া ও অনুপ্রেরণাদায়ী সব শিল্পীর প্রতি গভীর শ্রদ্ধা জানান হাছান মাহমুদ। চলতি বছর একুশে পদকপ্রাপ্ত তিন শিল্পী সুবর্ণা মুস্তাফা, লিয়াকত আলী লাকী ও লাকী ইনামকে এ সময় অভিনয় শিল্পী সংঘের সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী।
অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চুর সভাপতিত্বে সৈয়দ হাসান ইমাম, মামুনুর রশীদ, ইনামুল হক, তৌকীর আহমেদ, আফসানা মিমি, মাহফুজ, তানভীন সুইটি, তানিয়া, আহসান হাবিব নাসিমসহ কয়েক শ অভিনয়শিল্পী সম্মেলনে উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:১৩ পিএম says : 0
    তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সঠিক কথা বলেছেন। আজ বাংলাদেশ শোকাহত সেই অবস্থায় সকল শক্তির উচিৎ সরকারের পাশে দাড়িয়ে সরকারকে সহযোগিতা করা। মন্ত্রী বলেছেন বিএনপি সেটা না করে অন্যায় ভাবে সরকারকে এই ঘটনার জন্যে দায়ী করছে!!! তিনি আরও বলেন দুর্ঘটনা আর ঘটনা ঘটানো দুই প্রকার কাজ। চকবাজারে ঘটনাকে তিনি দুর্ঘটনা অপরদিকে বিএনপি আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছে সেটাকে মন্ত্রী বলছেন ঘটনা। তিনি গণশুনানির অনুষ্ঠান দেশের এই শোকের সময় করটাকে নাটক মন্তব্য করে বলেছেন এটা না করে বিএনপির মানুষের পাশে দাঁড়ানো উচিৎ ছিল। আমি মন্ত্রী হাছান মাহমুদের এইসব বক্তব্যের সাথে একমত পোষন করছি। আমরা দেখেছি উন্নত বিশ্বের দেশগুলতে এমন ঘটনা ঘটলে বিরোধী দল সরকারের পাশে এসে দাড়িয়ে সকল প্রকার সহযোগিতা করে থাকে। কিন্তু আমাদের দেশ সেটা না করে তাদের স্বার্থ উদ্ধারের জন্যে এটাকে ব্যাবহার করে থাকে। জাতীর জন্যে এটা কত দুঃখজনক সেটাই ভাববার বিষয় নয় কি?? সেজন্যই নিন্দুকেরা বলে থেকেন বাংলাদেশে শক্তিশালী বিরোধী দল হচ্ছে পাকিস্তানিদের দোসরদের দল তাই তাঁরা তাদের সকল কাজেই দেশের অমঙ্গল কামনা করে থাকে। আল্লাহ্ আমাকে সহ সবাইকে প্রতিটি কথাকে ভাল ভাবে বুঝা, জানা ও সেইভাবে কাজ করার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ