Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

রাজধানীতে গাছ ভেঙে নারী নিহত, আহত ৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

রাজধানীর দোয়েল চত্বর এলাকায় শিশু একাডেমির সামনে গাছ ভেঙে রিকসা, অটোরিকসা ও পথচারীদের ওপরে পড়লে এক নারী নিহত ও অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রাত সোয়া ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী, আহত ও ঢামেক সূত্রে জানা যায়, গতকাল রাতে বই মেলা থেকে বেড়িয়ে দোয়েল চত্বর হয়ে হাইকোর্টের দিকে যাওয়ার পথে শিশু একাডেমির সামনে একটি গাছ ভেঙে রাস্তায় থাকা একটি রিকসা, সিএনজিচালিত অটোরিকসা ও পথচারীদের ওপরে পড়ে। এতে রিকসায় থাকা মিতু ঘোষ (২৮) নামে এক নারী ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় তার স্বামী ঝুনু রঞ্জন ঘোষ (৩৫) ও মিতুর পরিচিত মারিয়া আক্তার (২৫) নামে আরেক নারী আহত হন। আহত দু’জনে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জানা গেছে, মিতুদের বাসা রাজধানীর সূত্রাপুর থানা এলাকায়।
এছাড়া একই দুর্ঘটনায় সিএনজি অটোরিকসার যাত্রী মোরশেদ আলম (৫৫), তার স্ত্রী সেলিনা আলম (৪২), দুই মেয়ে মেহরীন আলম টিয়া (১৬) ও শাজনীন আলম (১০) এবং পথচারী মহসীন (২১) ও আরেক অজ্ঞাত পুরুষ পথচারী (২৮) আহত হয়েছেন। তাদেরকেও উদ্ধার করে ঢামেকে ভর্তি করা হয়েছে। মোরশেদ আলমের পরিবার মগবাজার রেলগেট এলাকায় থাকেন। আর আহত মহসীন রাজধানীর আবু জর গিফারী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র বলে জানা গেছে।
ঝুনু রঞ্জন ও মোরশেদ আলম বলেন, তারা বইমেলা থেকে বেড়িয়ে বাসার দিকে ফিরছিলেন। পথিমধ্যে শিশু একাডেমির সামনে গেলে একটি গাছ ভেঙে তাদের রিকসা ও সিএনজির ওপরে পড়ে। পরে প্রত্যক্ষদর্শীরা তাদের উদ্ধার করে ঢামেকে নিয়ে ভর্তি করেন।
ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, দুর্ঘটনার পর প্রত্যক্ষদর্শীরা আহতদের উদ্ধার করে ঢামেকে এনে ভর্তি করেছেন। এছাড়া নিহত মিতুর লাশ ময়নাতদন্তের জন্য ঢামেকে মর্গে রাখা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ