Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

আজ কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৪২ এএম

আজ কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৩ টা পর্যন্ত ভোট নেয়া হবে।

একইভাবে চকরিয়া উপজেলা আইনজীবী সমিতি ভবনে পৃথক দুইটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। সেখানে কুতুবদিয়া, মহেশখালী ও চকরিয়ার আইনজীবীরা ভোট দিচ্ছে। নিবন্ধিত ৬০৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

উন্নয়নমুখী নেতৃত্ব নির্বাচনের প্রত্যাশা আইনজীবীদের। তবে সাধারণ আইনজীবীদের ধারণা, এবার দুই প্যানেলই যোগ্য ও উপযুক্ত প্রার্থী মনোনয়ন পেয়েছেন। তাই লড়াই হবে খুব হাড্ডাহাড্ডি।
এই নির্বাচনে তরুণ ও নবীন ভোটারেরা একটি ফ্যাক্টর ভাবা হচ্ছে।

নির্বাচনে দুই প্যানেলে আইনজীবী নেতারা প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে রয়েছেন,
সভাপতি পদে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক দু’বারের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত জিপি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল।

অপর দিকে জাতীয়তাবাদি আইনজীবী ঐক্যফ্রন্টের প্যানেলে রয়েছেন, সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা নারী ও শিশু দমন নির্যাতন দমন অবিভক্ত ট্রাইব্যুনালের প্রথম স্পেশাল পিপি এডভোকেট মোস্তাক আহামদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে সমিতির সাবেক সহসাধারণ সম্পাদক (হিসাব), সাবেক নির্বাহী সদস্য এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ