Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

বানারীপাড়ার দুপক্ষের সংঘর্ষে কৃষক নিহত

বানারীপাড়া (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৪৮ এএম

বানারীপাড়ার খ্রিস্টান পল্লীতে জমি দখলকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আশিষ বাড়ৈ নামে এক কৃষক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১১ জন। শুক্রবার রাতে উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের খ্রিস্টান পল্লীতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ওই রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে হাসপাতালে চিকিৎসাধীন চারজনকে পুলিশি পাহারায় রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় একযুগ আগে উপজেলার মরিচবুনিয়া গ্রামের খ্রিস্টানপল্লীর বৃদ্ধ কৃষক সভারঞ্জন তার ভোগদখলীয় দুই বিঘা বিরোধীয় সম্পত্তির মালিকানা দাবি করে কৃষক আশিষ বাড়ৈ গংদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন।

সম্প্রতি আদালত ওই মামলায় তার প্রতিপক্ষ আশিষ বাড়ৈদের পক্ষে রায় দেন। আশিষ বাড়ৈ এ রায় পেয়ে শুক্রবার রাতে ১০/১২ জন লোক নিয়ে ওই সম্পত্তি দখল মুক্ত করে নিজের দখলে নিতে যান। এ সময় তার প্রতিপক্ষ সভারঞ্জনের লোকজন তাদের বাধা দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষে আশিষ বাড়ৈ ও তার স্ত্রী সিগ্ধা বাড়ৈ, বাবা অমল বাড়ৈ, মা আশালতা বাড়ৈ, বোন গোলাপি বাড়ৈ এবং তার প্রতিপক্ষ সভারঞ্জন চৌধুরীর স্ত্রী হান্না চোধুরী, মিলন চৌধুরী, সিমন সরকার, জয় সরকার, সুজন সরকার, মিঠুন চৌধুরী ও ফয়সাল গুরুতর আহত হয়।

খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক আশিষ বাড়ৈকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসক মেহেদী হাসান জানান, মৃত আশিষ বাড়ৈর শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। গুরুতর আহতদের মধ্য থেকে স্নিগ্ধা বাড়ৈ, অমল বাড়ৈ, আশালতা বাড়ৈ, হান্না চোধুরী ও মিলন চৌধুরীকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে বানারীপাড়া থানার ওসি মো. খলিলুর রহমান জানান, বিশারকান্দির খ্রিস্টানপল্লীতে জমি দখলকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় একজনের মৃত্যু ও ১০/১২ জন আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

৩০ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ