Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

রাজশাহী সীমান্তে বিজিবি’র গুলি, ফেনসিডিল উদ্ধার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১২ পিএম

রাজশাহীর পদ্মা নদীর ১০নং চর সীমান্ত দিয়ে ভারতীয় চোরাকারবারিরা প্রবেশের সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এ সময় চোরাকারবারিদের ফেলে যাওয়া এক হাজার দুই বোতল ফেনসিডিল উদ্ধার করেছেন বিজিবির সদস্যরা। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দিনগত রাতে এ ঘটনা ঘটে।
বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম জানান, পদ্মা নদীর ১০নং চর সীমান্ত দিয়ে মাদক পাচার হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির ১০ সদস্যের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলারের (৬৮/৬-এস) পূর্ব বাথানবাড়ী এলাকায় ওঁৎ পেতে থাকে। এ সময় ১০-১২ জনের একটি সংঘবদ্ধ মাদক পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে মাদক পাচারের চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাদের বাধা দেন। এ সময় তারা বিজিবির ওপর হামলার চেষ্টা করে। পরে ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে টহল দলের সদস্যরা পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে মাদক পাচারকারীরা ফেনসিডিল ফেলে ভারতের ভেতরে ঢুকে যান। এ সময় ঘটনাস্থল হতে এক হাজার দুই বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।
যার আনুমানিক মূল্য চার লাখ টাকা। উদ্ধারকৃত ফেনসিডিল ব্যাটালিয়নের স্টোরে জমা করা হয়েছে। তা পরবর্তীতে জনসম্মুখে ধ্বংস করা হবে বলেও জানান কর্নেল তাজুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ