Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চকবাজারের ঘটনায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২১ পিএম

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় সরকার রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অফিস খোলার পর পার্লামেন্টে আলোচনা করে চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে।

আজ শনিবার সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট পরিদর্শন করে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে তার জন্য ব্যবস্থা নেয়া হবে।

জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, ঢাকা শহরের কোথাও যদি এ ধরনের ভয়াবহ অগ্নিকাণ্ড হয় তাহলে উৎসুক জনতা হওয়ার পরিবর্তে এক বালতি পানি অথবা কিছু বালু নিয়ে ঘটনাস্থলে গেলে আগুন নেভাতে সহযোগিতা করতে পারবেন। দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী। রোগী ও তার আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলেন তিনি।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, যে ঘটনা ঘটেছে উদ্ধারকর্মীদের উদ্ধার কাজ না করতে দিয়ে তাকে ঠেকিয়ে রেখে প্রশ্নের পর প্রশ্ন করাটা সমীচীন নয়। এ বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

প্রসঙ্গত, বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত মোট ৬৭ জন নিহতের খবর জানায় ঢাকা জেলা প্রশাসন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ৪১ জন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:১৬ পিএম says : 1
    ভোট চুরির ঘটনায় ভোট চুন্নির কি করা উচিৎ? ভোট চুন্নি তারাতারি সরে যাক। ইনশায়াল্লাহ।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৫৮ পিএম says : 0
    প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের কথায় আমার কাছে মনে হচ্ছে তিনি এবার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ যেভাবেই হউক বাংলাদেশকে তিনি এবার উন্নতীর সর্বউচ্চ শিখরে নিয়ে যাবেন। নেত্রী হাসিনা আজ সাংবাদিকদেরকে যেভাবে নাজেহাল করলেন এতেই বুঝাযাচ্ছে তিনি এখন সকল ভয়ভীতির উর্ধে চলেগেছেন। এটা খুবই দুঃখজনক যে যখন উদ্ধারকর্মীরা উদ্ধার কাজ করেন তখন তাদেরকে সহযোগিতা না করে সাংবাদিকরা তাদেরকে (উদ্ধারকর্মী) কাজ থেকে বিরত রেখে ক্যামেরার সামনে আনা বা কলম নিয়ে তারসাথে কথা বলা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। নেত্রী ঐদিন রাতজেগে টিভিতে এসব চিত্র দেখে মর্মাহত হয়েই এভাবে কথা বলে সাংবাদিকদেরকে শাসিয়েছেন। আজ নেত্রী প্রধানমন্ত্রী হিসাবে এটা বলেছেন কাজেই এই ধরনের কাজ আবার কোন সাংবাদিক করার সাথে সাথে পুলিশ তাকে গ্রেফতার করতে পারবে যদি পুলিশ তাঁর দায়িত্ব পালন করতে চায়, এটাই আমার বিশ্বাস। আবার পুলিশ যদি তাদের দোষ যাতে এখনকার মত করে সাংবাদিক সাহেবেরা ঢেকে রাখেন সেই আশায় থাকেন তাহলে অবশ্যই পুলিশ তাদেরকে (সাংবাদিক) সম্মান দেখায় অন্যায় করতে দিবে এটাও আমার বিশ্বাস। নেত্রী হাসিনা উৎসুক জনতার ভুলও ধরিয়ে দিয়েছেন কারন তিনি এখন আর তোষামদ করে ভোট চাইবেন না তাই তিনি ন্যায় প্রতিষ্ঠার জন্যেই জনগণদেরকে তাদের দায়িত্ব পালনে সচেতন করে দিচ্ছেন এটাই হওয়া দরকার। আমি খুবই আশাপ্রদ যে, আল্লাহ্‌র সহায়তায় এবার নেত্রী হাসিনা দেশের মঙ্গল করেই ছাড়বেন। তাঁকে বাধাদেয়ার কোন শক্তি নেই, তবে নেত্রীকে অবশ্যই ব্যবসায়ি রাজনীতিবিদদের থেকে সাবধান থাকতে হবে এটাও সত্য। আল্লাহ্‌ নেত্রী হাসিনা যেভাবে আল্লাহ্‌ ভক্ত সেইভাবে তাঁর নিয়ন্ত্রিত দলের সদস্যরাও যাতে আল্লাহ্‌ ভক্ত হয়ে উঠে সেই ক্ষমতা আপনি আল্লাহ্‌ আমাকে সহ নেত্রী হাসিনার কর্মীদেরকে দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ