Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়েব সাইট হ্যাকার গ্রুপের ২ সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া সাইবার পুলিশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৫ পিএম | আপডেট : ২:৫৬ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯

বগুড়া সাইবার ক্রাইম পুলিশ অভিযান চালিয়ে ওয়েব সাইট হ্যাকার গ্রুপের ২ সদস্যকে গ্রেফতার করেছে। এসময় হ্যাকিং এর কাজে ব্যবহ্যত কম্পিউটার, সিপিইউ, মোবাইলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি উদ্ধার করেছে পুলিশ। এরা হলো গোপালগঞ্জ সদর থানার চন্দ্রদিঘলিয়া এলাকায় একটি ছাত্রাবাস থেকে বশির উল্লা সরদার (২১), চাঁদপুর সদর থানার মমিনপাড়ার তানিশা হাউজে থেকে মতলুব থানার নলুয়া এলাকার কাজী নিজাম উদ্দিনের ছেলে আজাহার উদ্দিন আবির (১৯)। গত বৃহস্পতিবার দিনগত রাতে এবং পরের দিন ভোরে এদেরকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা ১১টায় বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভ’ইয়া বিপিএম বার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
পুলিশ সুপার জানান, বগুড়া সাইবার পুলিশ গত ২/৩ মাস ধরে ’ব্ল্যাক ওয়েব’ এবং ’ফবীমক্সর’ নাম ওয়েব সাইট হ্যাককারি দুটি গ্রুপের সদস্যদেরকে নজরদারিতে রাখে। এর ধারাবাহিকতায় ২১ ফ্রেবুয়ারী রাতে গোপালগঞ্জ সদর থানার চন্দ্রদিঘলিয়া এলাকার একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে প্রথমে বশির উল্লা সরদারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বশিরের দেয়া তথ্য মতে চাঁদপুরে অভিযান পরিচালনা করে আরেক গ্রুপের সদস্য আবিরকে গ্রেফতার করা হয়। এসময় হ্যাকিং এর কাজে ব্যবহার করা কম্পিউটার, সিপিইউ, মোবাইলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। এই দুটি গ্রুপের সদস্য ৫-৬ জন। এরা এ পর্যন্ত বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ, লালমনিরহাট সরকারি গার্লস স্কুলসহ ২১ টি সাইট হ্যাক করেছে। এছাড়া ’ব্ল্যাক ওয়েব’ গ্রুপে ৩৬৮৯ টি ওয়েব সাইট হ্যাকের ডিফেস পাওয়া গেছে । এসপি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আজ দুপুরে আাদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে। এসময় সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল ও মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্ত্তীসহ উর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ