Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আগামী প্রজন্মকে আমরা দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই- কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৫১ পিএম

বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশকে আমরা উন্নয়নের মহাসড়কে তুলেছি অর্থাৎ উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। তিনি বলেন, শতভাগ স্কাউট হলেই হবে না। স্কাউট এর উদ্দেশ্য আদর্শবান হিসেবে গড়ে তোলা, সুনাগরিক হিসেবে গড়ে তোলা। আগামী প্রজন্মকে আমরা দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। তারা যে দক্ষতা অর্জন করবে সেই দক্ষতাকে কাজে লাগিয়ে আমরা বাংলাদেশে উন্নতমানের শিল্পকারখানা করার পাশাপাশি দেশকে আরো উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাবো। এই দক্ষ জনশক্তি আগামীতে দেশকে সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে সহযোগিতা করবে।
টাঙ্গাইল জেলাকে শতভাগ স্কাউট জেলা ঘোষণার আনুষ্ঠানিক স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, স্কাউট একটি প্রশিক্ষণ এমন একটি আন্দোলন যে আন্দোলনের মাধ্যমে সত্যিকার অর্থে একজন সৎ, আদর্শবান এবং পরউপকারী মানুষ হিসেবে গড়ে তোলার শিক্ষা দিয়ে থাকে। একজন স্কাউট যদি সঠিক প্রশিক্ষন নেয় তাহলে সে কখনো মাদকাসক্ত হতে পারে না। সে ভুল পথে অন্যের প্ররচনায় ধর্মের নামে জঙ্গি হবে না।
জেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউটস টাঙ্গাইল জেলা শাখার আয়োজনে শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্বীকৃতি প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুর ইসলাম।
অনুষ্ঠানে স্বাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ স্বাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান।
বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।
স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে জেলার প্রায় তিন হাজার স্বাউটস, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ