Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবারের ইত্যাদি’র পর্ব ধারণ করা হয়েছে সাগরকন্যা কুয়াকাটায়

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪৫ পিএম

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রততাত্ত্বিক নিদর্শন এবং পর্যটন সমৃদ্ধ আকর্ষণীয় স্থানগুলোতে গিয়ে ‘ইত্যাদি’ ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে প্রকৃতির অনন্য সৃষ্টি সূর্যাস্ত আর সূর্যোদয়ের সাগরকন্যা পর্যটন কেন্দ্র কুয়াকাটায়। সৈকতের বালুময় বেলাভূমিতে নির্মাণ করা হয়েছে ‘ইত্যাদি’র মঞ্চ। পেছনে উত্তাল সমুদ্র সামনে হাজারও দর্শক। আর শেষ বিকালে রক্তিম সূর্য সমুদ্রে অস্তমিত হওয়ার দৃশ্য যেন নয়নোভিরাম। ইত্যাদি’র উপস্থাপক ও পরিচালক হানিফ সংকেতের পরিচালনায় শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত কুয়াকাটার পশ্চিম খাজুরা সৈকতের উন্মুক্ত মঞ্চে বাংলাদেশ টেলিভিশনের বিনোদন মূলক ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র কয়েকটি পর্ব দর্শক উপস্থিতিতে ধারণ করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারের ‘ইত্যাদি’র বিভিন্ন পর্ব তৈরি করা হয়েছে সাগরকে ঘিরে। এতে থাকছে পটুয়াখালী কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। আদিবাসী রাখাইন সম্প্রদায়ের কিশোরী সহ স্থানীয় অর্ধশতাধিক নৃত্য শিল্পীর অংশগ্রহন। ফাগুণ অডিও ভিশনের ব্যানারে ইত্যাদি স্পন্সর করেছে কেয়া কসমেটিক্স লিমিটেড। এই অনুষ্ঠান বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে।
সব শেষে রেজওয়ানা চৌধুরী বন্যা’র কন্ঠের গান শুটিং স্পটের উপস্থিত দর্শকদের মুগ্ধ করে তুলে। বিনোদন মূলক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানের শুটিং দেখতে দেশী বিদেশী পর্যটকসহ এ এলাকার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।
চিত্রগ্রাফার ও নৃত্য পরিচালক মনিরুল ইসলাম বলেন, আদিবাসী রাখাইন সম্প্রদায়ের কিশোরী সহ স্থানীয় অর্ধশতাধীক নৃত্য শিল্পীকে কলাপাড়া শিল্পকলা একাডেমির সহযোগীতায় ইত্যাদির শুটিং এর জন্য প্রশিক্ষন দেয়া হয়েছিল। তারা ইত্যাদিতে পারফমেন্স করেছে। তবে তাদের তৈরী করতে বেশকয়েক দিন সময় লেগেছে।
কুায়কাট পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা জানান, ইত্যাদি’র শুটিং অনুষ্ঠানকে ঘিরে হাজারো পর্যটক ও দর্শনার্থীদের উপস্থিতি ছিল।
মহিপুর থানার ওসি সাইদুল ইসলাম জানায়, আগত পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তা দিতে পুলিশ,র‌্যাব, ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ বিভিন্ন স্থানে টহলে ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইত্যাদি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ