Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবো- পররাষ্ট্রমন্ত্রী

বালাগঞ্জ(সিলেট)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৫৮ পিএম | আপডেট : ১২:১৬ এএম, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবো। যেখানে প্রত্যেক নাগরিকের সমান অধিকার থাকবে। গতকাল শনিবার বিকেলে সিলেটের ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়ে প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথা গুলো বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রবাসীদের হয়রানির হাত থেকে রক্ষায় সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রবাসীরা যাতে হয়রানির শিকার না হয় সেজন্য প্রতিটি বিমানবন্দরে সিসি টিভি স্থাপন ও মনিটরিংয়ের ব্যবস্থা করা হবে। প্রবাসীদের জায়গা সম্পত্তি ভূমি দস্যুর হাত থেকে রক্ষায় একটি সেল গঠন করা হবে। যেখানে প্রবাসীরা অভিযোগ দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।
প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট’র চেয়ারপার্সন রবিন পালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ, সংরক্ষি মহিলা আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, প্রধামন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা মোদাচ্ছির খান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল, সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত (শপথ না নেয়া) মোকাব্বির খান ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা নির্বাহী বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক আনহার মিয়া, ওসমানীনগর আওয়ামী লীগের সবাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাবেক সাধারণ সম্পাদক আবদাল মিয়া ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজ মোহাম্মদ ফখর।
অনুষ্ঠানে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান, অতিরিক্তি পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) সাইফুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ট্রাস্টের পক্ষ থেকে ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৯শ’ শিক্ষার্থীর মধ্যে বৃত্তি হিসেবে অন্তত ৪০ লাখ টাকার চেক শিক্ষার্থীদের হাতে তুলে দেন অতিথিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন