Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

হিজড়াদের অবজ্ঞা না করে সহযোগিতা করতে হবে

ডিআইজি হাবিবুর রহমান

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার ডিআইজি এবং উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাবিবুর রহমান বলেছেন, হিজরাদের অবহেলা-অবজ্ঞা না করে ভালোবাসি। ওদের কে ভালো ভাবে বাঁচতে সহযোগিতা করি। শুক্রবার রাজবাড়ীর জেলা শহরের মাধব লক্ষ্মীকোল হিজড়া চৈতীর বাড়িতে ‘উত্তরণ ডেইরী ফার্ম’ এর উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেছেন তিনি।
তিনি আরো বলেন, অবহেলিত এই জনগোষ্ঠী আমাদের সমাজে নানাভাবে নিগৃহীত এবং অধিকার বঞ্চিতভাবে অমানবিক জীবন যাপন করছে। সুতরাং তাদের কল্যাণে তাদের পাশে দাঁড়ানোর জন্য সর্বস্তরের মানুষের প্রতি তিনি আহবান জানান।

পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের (হিজড়া) জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে রাজবাড়ী জেলা পুলিশের সহযোগিতায় ঢাকাস্থ উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে স্বপ্ন হিজড়া উন্নয়ন সংঘের কয়েকজনকে সদস্যকে বিনামূল্যে ৪টি গাভী একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়।
রাজবাড়ী হিজড়াদের উত্তরণ ডেইরী ফার্ম উদ্বোধনকালে এ জেলার হিজড়া জনগোষ্ঠীর উন্নয়নে গাভী প্রদান ছাড়াও আরো নানা কল্যাণমূলক প্রকল্প বাস্তবায়িত হবে বলেও হাবিবুর রহমান তার বক্তব্যে উল্লেখ্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে তৃতীয় লিঙ্গের এই জনগোষ্ঠীকে সামাজিক এবং রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করে তাদের অধিকার আদায় ও উন্নত জীবন যাপনের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। আলোচনা সভায় রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আবদুল জব্বার, যুগ্ম কর কমিশন আয়সা সিদ্দিকা সেলি, পৌর মেয়র মোহাম্মদ আলী চৌধুরী, স্বপ্ন হিজড়া উন্নয়ন সংঘের সভাপতি ও উত্তরণ ডেইরীর তত্তাবধায়ক তানিসা ইয়াসমিন চৈতী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজড়াদের অবজ্ঞা
আরও পড়ুন