Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

কেনিয়ার শিশুদের পাশে মেসি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

দুস্থ শিশুদের সাহায্য করার মানসিকতা থেকেই দাতব্য প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এই প্রতিষ্ঠান থেকে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নানা সহায়তা করা হয়। এবার কেনিয়ায় পানির পাম্প নির্মাণ এবং খাদ্য সরবরাহ প্রকল্পে ইউনিসেফ তহবিলে ২ লাখ ইউরো দান করেছে মেসির দাতব্য প্রতিষ্ঠানটি।
এই সহয়তা প্রকল্পটির মধ্য দিয়ে দুই হাজারের বেশি মানুষকে সহায়তা দেবে ইউনিসেফ। যেখানে শিশুদেরকেও সহায়তা দেওয়া হবে। আর এই প্রকল্পের মধ্যে থাকবে প্রাইমারি স্কুল নির্মাণ ও পানি সরবরাহ করা। শিশুদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে স্বাস্থ্যকর টয়লেট নির্মাণ ও প্রত্যেক স্কুল দিবসে প্রত্যেক শিশু ২ লিটার করে পানি দেওয়া হবে। উল্লেখ্য, গত বছরের জানুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত কেনিয়ার ৫৮ হাজারের বেশি মানুষ অপুষ্টিতে ভুগেছে। এর মধ্যে চার হাজার মানুষের জন্য খাবার সরবরাহ করবে সংস্থাটি। অপুষ্টিতে থাকা ৫৪ হাজারের বেশি শিশুর বয়স পাঁচ বছরের কম। তবে এ থেকে মুক্তির জন্য প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা সেখানে নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন