Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় সমাবর্তন আজ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন আজ রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্ট ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। স্বাগত বক্তব্য রাখবেন নোবিপ্রবি ভিসি অধ্যাপক ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ও বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন ধন্যবাদ বক্তব্য প্রদান করবেন।
সমাবর্তনে শিক্ষার্থীদের ১০টি স্বর্ণপদক প্রদান করা হবে। স্নাতক পর্যায়ের ৬ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও স্নাতকোত্তর ৪ জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে। সমাবর্তনে সর্বাধিক ২২৬৩ জন গ্র্যাজুয়েটকে স্নাতক ডিগ্রি ও ৪৪৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হবে। ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি প্রদান করা হবে। নোবিপ্রবি প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিনগণ স্ব স্ব অনুষদভুক্ত বিষয়গুলো হতে উত্তীর্ণ গ্র্যাজুয়েটদের ডিগ্রি প্রদানের জন্য চ্যান্সেলরের নিকট পেশ করবেন। নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন ‘ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’ হতে উত্তীর্ণ শিক্ষার্থীদের ডিগ্রি প্রদানের জন্য চ্যান্সেলরের নিকট পেশ করবেন।
সমাবর্তন উপলক্ষে রোববার বেলা সাড়ে ১২ টা থেকে নিবন্ধিত গ্র্যাজুয়েটরা প্যান্ডেলে আসন গ্রহণ করবেন। বিকেল ৩টায় শোভাযাত্রসহ প্রেসিডেন্ট আগমন করবেন। এরপর শুরু হবে মূল আনুষ্ঠানিকতা। শুরুতেই পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের ভৌত ও একাডেমিক কর্মকাণ্ডের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। পরে প্রেসিডেন্ট ও চ্যান্সেলর কৃতি গ্র্যাজুয়েটদের স্বর্ণপদক প্রদান করবেন। বিকেল ৩ টা ৫০ মিনিটে প্রেসিডেন্ট কর্তৃক ভাষণ প্রদানের পর বিকেল ৪টায় তিনি প্রস্থান করবেন। উল্লেখ্য সমাবর্তনকে সফল করতে ২২টি উপ-কমিটি গঠন করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্বিতীয় সমাবর্তন আজ

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ