Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

জাতিসংঘ মহাসচিব সউদী বাদশাহ ও যুবরাজের শোক

চকবাজার ট্র্যাজেডি

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

ঢাকার চকবাজারে গত বুধবার ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতিতে দুঃখ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুঁতেরেজ, সউদী আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সউদ এবং দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমান।
প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ বরাবর পাঠানো অ্যান্তোনিও গুতেরেজ স্বাক্ষরিত এক শোকবার্তায় বলা হয়, ২০ ফেব্রুয়ারির নির্মম সেই ঘটনায় প্রাণহানি ও ধ্বংসাত্মক ক্ষয়ক্ষতরি কারণে বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি রইলো সমবেদনা। সেই সঙ্গে দুর্ঘটনায় যারা আহত হয়েছে তাদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। এছাড়া অহতদের জন্য যথাযথ চিকিৎসা ব্যবস্থা গ্রহণেরও আহ্বান জানান তিনি। এই ভয়াবহ দুর্ঘটনায় জাতিসংঘের পক্ষ থেকে যেকোন ধরনের সহায়তা দেয়ারও আশ্বাস দিয়েছেন জাতিসংঘ মহাসচিব।
এদিকে সউদী বাদশাহ ও দুই পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল-সউদ প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে পাঠানো শোক বার্তায় বলেন, আমরা ঢাকার চকবাজারে সংগঠিত ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর জানতে পেরেছি, যাতে বহু সংখ্যক মানুষ হতাহত হয়েছেন। তিনি বলেন, আমি আমার নিজের নামে এবং সউদী সরকার ও জনগণের পক্ষে ক্ষতিগ্রস্ত পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।
অন্যদিকে, প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার পাঠানো শোক বার্তায় দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।



 

Show all comments
  • Ekram Hossain ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৫১ এএম says : 0
    ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ