Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

উৎসবমুখর পরিবেশে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোভাযাত্রা ও আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন ও ফেস্টুুন উড়িয়ে বিশ^বিদ্যালয় দিবসের উদ্ভোধন করেন ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক। পরে ভিসির নেতৃত্বে বর্নাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অতিথিবর্গ।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিন্ডিকেট সদস্য বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, ডিজিএফআইর কর্নেল জিএস জিএম শরিফুল ইসলাম। র‌্যালিতে বিশ^বিদ্যালয়ের ট্রেজারার, সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্টার, প্রক্টর, বিভাগীয় প্রধান, প্রভোস্টবৃন্দ, পরিচালকবৃন্দ, ছাত্র উপদেষ্টাবৃন্দ, শিক্ষকমন্ডলী, দপ্তর প্রধানগণ, কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ এবং ২৪টি বিভাগ ও ৩টি হলের বিএনসিসি সেনা ও নৌ শাখা, রোভার স্কাউট সহ কর্মচারীরা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী বক্তব্যে ভিসি বলেন, ইতোমধ্যেই বরিশাল বিশ^বিদ্যালয় ক্যাম্পাস ধুমপান, মাদক, র‌্যাগিং, জঙ্গি এবং রাজাকারমুক্ত ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা যেন এ আদর্শ নিয়ে এগিয়ে যায় সে আশাবাদও ব্যাক্ত করেন তিনি। বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষার্থীরা যাতে নিজেদের যোগ্য ও উপযুক্ত হিসেবে গড়ে উঠতে পারে বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার দিবসে সেই আহ্বানও জানান ভিসি।
অনুষ্ঠানের ২য় পর্বে বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

উল্লেখ্য, ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এরপর থেকে এই দিনটি বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করছে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ