Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

কর্ণফুলী টানেলের বোরিং স্থান পরিদর্শন করলেন মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

আজ রোববার সকালে কর্ণফুলীর টানেল প্রকল্পের মূল (বোরিং) কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের প্রাক্কালে গতকাল (শনিবার) প্রকল্পের বোরিং স্থল পরিদর্শন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হক চৌধুরী বাবুল, সিটি কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী, মোঃ জয়নাল আবেদীন, শাহানুর বেগম প্রমুখ।

মেয়র বোরিং এবং পতেঙ্গায় সৈকত সংলগ্ন সুধী সমাবেশে সভা মঞ্চ নির্মাণের সর্বশেষ প্রস্তুতি সরেজমিন প্রত্যক্ষ করেন। তিনি প্রধানমন্ত্রীর অনুষ্ঠান যাতে সুন্দর সুচারুরূপে সম্পন্ন হয় এ বিষয়ে সংশ্লিষ্টদের দিক-নির্দেশনা দেন।

গতকাল মেয়র এক বিবৃতিতে বলেন, দক্ষিণ এশিয়ার এবং দেশের প্রথম নদীর তলদেশে টানেল নির্মাণ করে আরেক ইতিহাস সৃষ্টি করবে চট্টগ্রাম। পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কায় নদীর তলদেশে নেই কোনো টানেল। বঙ্গোপসাগরের মিলন মোহনা পতেঙ্গার কর্ণফুলীর অদুরে রচিত হচ্ছে এই নতুন ইতিহাস। এজন্য সিটি মেয়র প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন ২০০৮ সালে দেয়া ওয়াদা প্রধানমন্ত্রী অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন।

টানেলের মধ্যদিয়ে চট্টগ্রামের চেহারাই আমুল পরিবর্তন আসবে। শুধু যোগাযোগের ক্ষেত্রে নয়, আনোয়ারায় বিশেষ অর্থনৈতিক জোন প্রতিষ্ঠার ফলে চট্টগ্রামবাসী লাভবান হবেন। চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানীর মর্যাদায় আরও একধাপ এগিয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্ণফুলী টানেলের বোরিং পরিদর্শন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ