Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

মাদারীপুরে অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট এলাকায় চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ ওঠেছে। রোগী মৃত্যুর পর বিক্ষুব্ধুরা টেকেরহাটের নিউ জমজম ক্লিনিকে হামলা চালিয়ে ক্লিনিক মালিককে মারধর করে। গতকাল শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার মাছচর গ্রামের গিয়াস খান (৫৫) বুকের ব্যথা নিয়ে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের নিউ জমজম ক্লিনিকে চিকিৎসা নিতে যান। এসময় অসুস্থ গিয়াস খানকে প্রায় ৩ ঘন্টা বসিয়ে রাখে ক্লিনিক কর্তৃপক্ষ। ক্লিনিকে বসিয়ে রাখা অবস্থায়ই মারা যায় গিয়াস খান। পরে বিক্ষুব্ধরা ক্লিনিক মালিককে মারধর করে। এসময় ক্লিনিক থেকে পালিয়ে যায় চিকিৎসক এবং ক্লিনিক মালিক কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান, এই ক্লিনিকে কয়েক মাস আগেও অবহেলায় রোগী মৃত্যু নিয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। মাদারীপুর উন্নয়ন পরিষদের সভাপতি মাসুদ পারভেজ বলেন, ‘মাদারীপুরের চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের গাফলতির কারণে একে একে রোগী মারা গেলেও স্বাস্থ্য বিভাগ রহস্যজনক কারণে নিরব। এই রহস্যজনক নিরবতার কারণেই বাড়ছে রোগী মৃত্যুর সংখ্যা।’
রাজৈর থানার ওসি জিয়াউল মোর্শেদ বলেন, রোগী মৃত্যু নিয়ে বিক্ষুব্ধরা হামলা ও ক্লিনিক মালিককে মারধর করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

মাদারীপুর সিভিল সার্জন মো. ফরিদ হোসেন মিয়া বলেন, ক্লিনিকের বিরুদ্ধে অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন