Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ওয়েবসাইট হ্যাকার গ্রুপের ২ সদস্য গ্রেফতার

বগুড়া সাইবার ক্রাইম পুলিশের অভিযান

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

বগুড়া সাইবার ক্রাইম পুলিশ অভিযান চালিয়ে ওয়েবসাইট হ্যাকার গ্রুপের ২ সদস্যকে গ্রেফতার করেছে। এসময় হ্যাকিংয়ের কাজে ব্যবহ্যত কম্পিউটার, সিপিইউ, মোবাইলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি উদ্ধার করেছে পুলিশ। গোপালগঞ্জ সদর থানার চন্দ্রদিঘলিয়া এলাকায় একটি ছাত্রাবাস থেকে বশির উল্লা সরদার (২১), চাঁদপুর সদর থানার মমিনপাড়ার তানিশা হাউজ থেকে মতলব থানার নলুয়া এলাকার কাজী নিজাম উদ্দিনের ছেলে আজাহার উদ্দিন আবির (১৯)কে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে এবং পরের দিন ভোরে এদেরকে আটক করেছে পুলিশ। গতকাল (শনিবার) বেলা ১১টায় বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া বিপিএম বার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, বগুড়া সাইবার পুলিশ গত ২/৩ মাস ধরে ’ব্ল্যাক ওয়েব’ এবং ’ফবীমক্সর’ নাম ওয়েব সাইট হ্যাককারী দুটি গ্রুপের সদস্যদেরকে নজরদারিতে রাখে। এর ধারাবাহিকতায় ২১ ফেব্রুয়ারি রাতে গোপালগঞ্জ সদর থানার চন্দ্রদিঘলিয়া এলাকার একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে প্রথমে বশির উল্লা সরদারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বশিরের দেয়া তথ্য মতে চাঁদপুরে অভিযান পরিচালনা করে আরেক গ্রুপের সদস্য আবিরকে গ্রেফতার করা হয়। এসময় হ্যাকিংয়ের কাজে ব্যবহার করা কম্পিউটার, সিপিইউ, মোবাইলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। এই দুটি গ্রুপের সদস্য ৫-৬ জন। এরা এ পর্যন্ত বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ, লালমনিরহাট সরকারি গার্লস স্কুলসহ ২১টি সাইট হ্যাক করেছে। এছাড়া ’ব্ল্যাক ওয়েব’ গ্রুপে ৩৬৮৯টি ওয়েব সাইট হ্যাকের ডিফেস পাওয়া গেছে। এসপি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আজ দুপুরে আাদালতে হাজির করে ৫ দিনের রিমাণ্ড চাওয়া হবে। এসময় সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল ও মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীসহ ঊর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়েবসাইট হ্যাকার
আরও পড়ুন