Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইলমে বাতেন আঁধার হৃদয়কে আলোকিত করে

প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

এম. বেলাল উদ্দীন, রাউজান (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর আল্লামা প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, অন্তরের ইলম হলো উপকারী; যা আল্লাহর কামেলীন বান্দাদের সান্নিধ্যে অর্জন করা যায়। যুগ যুগ ধরে ইলমে বাতেন অন্বেষণকারীগণ এ ইলম অর্জনের জন্য আল্লাহর কামেলীন বান্দাগণের শরণাপন্ন হতেন। এ দরবারে এসে হাজার হাজার যুবক ইলমে বাতেন অর্জন করে আঁধার হৃদয়কে আলোকিত করছেন।
তিনি গত শুক্রবার চট্টগ্রাম রাউজান জলিলনগর বাসস্ট্যান্ড চত্বরে ধর্মপ্রাণ হাজার হাজার নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, তাওয়াজ্জুহ এমন এক শক্তিশালী আধ্যাত্মিক প্রযুক্তি, যা রাসূলুল্লাহ (স.)’র প্রতি হযরত ওমর (রা.)’র ভালবাসায় পূর্ণতা দান করে।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১নং উত্তর রাউজান শাখার সার্বিক সহযোগিতায় রাউজান পৌর ব্যবসায়ি সমিতি এ মাহফিলের আয়োজন করে।

চট্টগ্রাম সরকারি কলেজের প্রিন্সিপাল আলহাজ মোহাম্মদ আবুল হাছানের সভাতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেরস ড. মুহাম্মদ আবুল মনছুর, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড. জালাল আহমদ, পৌর কাউন্সিলর মুহাম্মদ জমির উদ্দীন পারভেজ, ৭নং ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দীন হিরু, রাজানগর রাণীরহাট ডিগ্রী কলেজের সাবেক প্রিন্সিপাল মুহাম্মদ আমিনুল ইসলাম, এসএনএন২৪ টিভির চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ রনি।

সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তছলিম উদ্দীন, উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম মহসিন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাস্টার ওবাইদুল হান্নান সুরুজ, মুহাম্মদ নাছির উদ্দীন প্রমুখ। সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল আবুল হাছান বলেন, বর্তমান সরকার ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কাজ করছে। এক্ষেত্রে মাদক, সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিবাদমুক্ত যুব সমাজ গঠনে তরিক্বতের মাধ্যমে তরুণ ও যুবকদের উজ্জীবিত করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা বদিউল আলম আহমদী, সংগঠনের সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ শাহজাহান নোমান।
মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলমে বাতেন আঁধার হৃদয়কে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ