Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ভান্ডারিয়া মাদরাসা ও দরবার শরীফের ওয়াজ মাহফিল শেষ হলো

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহর রহমত ও মাগফেরাত কামনার মধ্যদিয়ে শেষ হলো রাজবাড়ীর ভান্ডারিয়া মাদরাসা ও দরবার শরীফের ৬৫তম ওয়াজ ও ইছালে ছওয়াব মাহফিল আখেরি মোনাজাত। আখেরি মোনাজাত পরিচালনা করবেন ভান্ডারিয়া দরবার শরীফের পরী বাংলাদেশ মুত্তাকিন কমিটির আমীর আলহাজ হয়রত মাও: আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির।

গতকাল শনিবার ভোর শুরু হওয়া আখেরি মোনাজাত শেষ হয় ভোর সাড়ে ৬টায়। এ সময় মোনাজাতে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে কেঁদে কেঁদে ক্ষমা চেয়েছেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। তারা পাপ থেকে মুক্তির জন্য আকুতি-মিনতি করেছেন। গত ২১ ফেব্রুয়ারি রাতে ঢাকার চক বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত আত্মার মাগফিরতে দোয়া প্রার্থনা করা হয়।
মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

আখেরি মোনাজাতে অংশ নিতে ভান্ডারিয়া মাদরাসা ও দরবারে শরীফে দেশের বিভিন্ন জেলা হতে লাখো মুসল্লির ঢল নামে। দরবার শরীফ মাঠসহ আশপাশ এলাকা যেন জনসমুদ্রে পরিণত হয়। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ দেখা যায়।
আখেরি মোনাজাতের পূর্বে বক্তব্য রাখেন শুক্রবার দিবাগত রাতে ফুরফরা শরীফের গদ্দিনশীন পীর সাহেব হুজুর আলহাজ হয়রত মাও: আব্দুল হাই মেশকাত সিদ্দিকী আল কুরাইশী তাশরীফ আনেন। আখেরি মোনাজাত শেষে মুসল্লিরা আবার নিজ নিজ গন্তব্যে রওনা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ