Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

অসহায় মানুষের পাশে দাঁড়ানো বিত্তবানদের নৈতিক দায়িত্ব

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের ৪র্থ বার্ষিক সাধারণ সভা গতকাল শনিবার মাইজভাণ্ডার দরবারে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ট্রাস্টের চেয়ারম্যান ও ম্যানেজিং ট্রাস্টি শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। তিনি বলেন, মানবসেবা এবং আর্তপীড়িত মানুষের পাশে দাঁড়ানোই মাইজভাণ্ডারীসহ আউলিয়ায়ে কেরামের জীবন দর্শন ও শিক্ষা। অসহায় মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে এগিয়ে আসা সরকারের পাশাপাশি বিত্তবানদের নৈতিক দায়িত্ব।
তিনি বলেন, পার্থিব কল্যাণ এবং আখেরাতে নাজাতের সৌভাগ্য অর্জনে আধ্যাত্মিক সাধকদের অনুসরণ করতে হবে। তিনি ট্রাস্টের দ্বীনি ও সেবামূলক বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। তিনি ট্রাস্টের পক্ষ থেকে ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
ট্রাস্টের সাধারণ সভায় বিশেষ অতিথি ছিলেন সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন। বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী। সভায় আরও বক্তব্য রাখেন ট্রাস্টের কোষাধ্যক্ষ অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, কার্যনির্বাহী সদস্য আলমগীর খাঁন, কাজী মো. শহীদুল্লাহ প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ