Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নিমতলী বাস্তবায়ন হলে চকবাজারে এটা ঘটতো না

সাংবাদিকদের জি.এম কাদের

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ২:২৩ এএম

৯ বছর আগের নিমতলী অগ্নিকাণ্ড ঘটনায় তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়িত হলে চকবাজারে এই ভয়াবহতা দেখতে হতো না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি চকবাজারে ভয়াবহ অগিকান্ডে ক্ষতিগ্রস্থদের ব্যাপারে তড়িত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল তিনি ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন চকবাজারে অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে এসব কথা বলেন। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ২০১০ সালের নিমতলীর ঘটনায় তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়িত হলে আজকে আমাদের এরকম ভয়াবহতা দেখতে হত না।
জি.এম কাদের বলেন, একুশের মাসে আরেকটি ভয়াবহ ঘটনা জাতিকে মর্মাহত করেছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ী ব্যক্তিদের শাস্তির আওতায় আনতে এবং বিভিন্ন তদন্ত কমিটির সুপারিশমালা দ্রুত বাস্তবায়ন করতে হবে। মানবিক দিক বিবেচনা করে নিহত এবং আহত ব্যক্তিদের ক্ষতিপূরণ বাড়িয়ে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তিনি স্বজনহারা পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও নিহত ব্যক্তিদের রুহের মাগফেরাত কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ