Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

চকবাজারে অগ্নিদগ্ধদের বিদেশে চিকিৎসা করুন : বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ২:২৩ এএম

চকবাজারের অগ্নিদগ্ধদের মধ্যে গুরুত্বর অসুস্থদের বিদেশে চিকিৎসা করানোর দাবী জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট। ৮ বাম দলের সম্বনয়ে গঠিত এই জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চকবাজারের অগ্নিদগ্ধদের দেখতে যান। সেখানে তারা কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বলেন এবং আহতদের শারীরিক অবস্থার খোজ খবর নেন।

এ সময় বার্ণ ইউনিটের প্রধান ডা. সামন্ত লালের সাথে নেতৃবৃন্দ কথা বলেন। ডা. সামন্ত লাল জানান দুর্ঘটনার পরপরই মোট ১৮ জন অগ্নিদগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি হন। এর মধ্যে ৯ জন প্রাথমিক চিকিৎসা নেয়ার পর চলে যান। এখন যে ৯ জন চিকিৎসাধীন আছেন তার মধ্যে ৫ জনের অবস্থা খুবই আশংকাজনক। বাকী ৪ জনের অবস্থা মোটামুটি, তবে এখনই নিশ্চিত করে কিছু বলা যায় না।
বাম জোটের নেতৃবৃন্দ অগ্নিদগ্ধ আহতদের সুচিকিৎসার জন্য সরকারি খরচে প্রয়োজনে বিদেশে চিকিৎসার দাবি জানান। একই সাথে তদন্তপূর্বক দায়িদের শাস্তি এবং অবিলম্বে রাসায়নিক পদার্থের কারখানা-গোডাউন আবাসিক এলাকা থেকে সরিয়ে নেয়ার দাবি জানান।
বাম জোটের প্রতিনিধি টিমে সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ ছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুস সাত্তার, জলি তালুকদার, আকবার খান ও মানস নন্দী। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন