Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

দুই সহস্রাধিক যাত্রী নিয়ে মেঘনার চরে লঞ্চ আটকে দুর্ভোগ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৫৮ এএম

ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ প্রায় ২ হাজার যাত্রী নিয়ে চাদপুর মেঘনার চরে আটকা পড়ে। খবর পেয়ে জেলা প্রশাসন বিকল্প ইমাম হাসান-৫ নামের আরেকটি লঞ্চ তাদের উদ্ধার করে ঢাকা পাঠায়।

চাঁদপুর নৌ টার্মিনাল ওসি রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সন্ধ্যা ৭টায় লঞ্চটি চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। কিন্তু আধা ঘণ্টা চলার পর চাঁদপুর সদরের রাজরাজেশ্বর মেঘনার চরে অজ্ঞাত কারণে লঞ্চটি আটকে যায়।

তিনি আরও বলেন, খবর পেয়ে বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষকে জানানো হয়। পরে রাত সোয়া ৯টায় চাঁদপুর থেকে বিকল্প ইমাম হাসান ৫ নামে আরেকটি লঞ্চ পাঠানো হয়।

আটকেপড়া লঞ্চের যাত্রী জাকির হোসেন জানান, লঞ্চটি মোশারফ হোসেন নামে একজন অদক্ষ চালক দিয়ে চালানোর কারণে রাত ৮টা দিকে চরে আটকে যায়। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে চিৎকার চেচামেচি শুরু করেন।

তিনি আরও বলেন, এক পর্যায়ে যাত্রীরা লঞ্চটি থামাতে বললেও চালক থামাতে পারেনি। পরে একটি চরে উঠিয়ে দেয়া হয়। লঞ্চের প্রকৃত চালক না থাকায় এ ঘটনার সৃষ্টি হয়েছে।

লঞ্চের চাদপুর ঘাটের সুপার ভাইজার আলী আজগর জানান, ওই লঞ্চে দুইজন চালক রয়েছেন। একজনের সমস্যা হলে আরেকজন চালানোর কথা। কিন্তু কেন এমন ঘটনা ঘটেছে তা লঞ্চে গিয়েই জানা যাবে।

চাঁদপুর বিআইডাব্লিউটিএ’র পরিদর্শক মাহতাব উদ্দিন জানান, বিষয়টি জানার পর যাত্রীদের উদ্ধার করে ঢাকায় পাঠানোর জন্য লঞ্চ কর্তৃপক্ষের মাধ্যমে বিকল্প আরেকটি লঞ্চের ব্যবস্থা করেছি।

চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান জানান, এ ব্যাপারে কারো ত্রুটি থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরে লঞ্চ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ