Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় এরদোয়ানের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০১ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। ঢাকার তুরস্ক দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়েছে।

তুরস্ক দূতাবাস জানিয়েছে, চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে বার্তা পাঠিয়েছেন এরদোয়ান। তাতে তিনি নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। একইসঙ্গে দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট। এর আগে এ ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতারেস।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারে শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ওই আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় হাজী ওয়াহেদ মঞ্জিলসহ পাঁচটি ভবনে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে অগ্নিদগ্ধ হয়ে মারা যান ৬৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন