Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে আনিত অভিযোগের শুনানী পেশ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:০৬ পিএম

১২ই ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে ৩জন নিহতর ঘটনায় বিজিবির বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছিল তার শুনানি হয় আজ ২৪ ফেব্রুয়ারী ২০১৯ইং রোজ রবিবার। বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হরিপুর অঞ্চল ৫ ঠাকুরগাঁও এর বিজ্ঞ বিচারক ফারহানা খান বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট নুরুল ইসলামের শুনানীর প্রেক্ষিতে আগামী ০৬/০৩/২০১৯ইং তারিখ আদেশের জন্য দিন ধার্য করেন। বিজ্ঞ আইনজীবির তথ্যমতে নিহত নবাব (২৯) এর পিতা-নজরুল ইসলাম, জয়নুল (১২) এর পিতা-নুর ইসলাম, সাদেক (৪৫) এর ভাই- বাশেদ তিনটি পৃথক মামলায় ১। মোঃ হাবিবুল্লাহ (৩২) পদবী নায়েক যাহার নং- ৬৬৩৩৫, ২। মোঃ দেলোয়ার হোসেন (৩০) পদবী নায়েক যাহার নং- ৭২৪২৬, ৩। মোঃ হাবিবুর রহমান (৩০) পদবী সিপাহী যাহার নং- ১৭৭৪৯, ৪। মোঃ মুরসালিন (৩২) পদবী সিপাহী যাহার নং- ৮৯০৭৯, ৫্। মোঃ বায়রুল ইসলাম (২৮) পদবী সিপাহী যাহার নং- ৯৮১৭৩, ৬। জিয়াউর রহমান (৩৫) পদবী নায়েক সুবেদার জে.সি নং- ৭৫৫১ সকলে বেতনা বি.ও.পি বিজিবি সদস্য থানা হরিপুর, ৭। তুহিন মাসুদ (৩৩) পদবী ৫০ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক ঠাকুরগাঁও। উক্ত ব্যক্তিগনকে আসামী করেন এবং তাদের বিরুদ্ধে আইনের ধারা ১৪৯/৩৪১/৩০২/৩৪ দন্ডবিধিতে অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের কারীগণ বলেন উল্লেখিত আসামীগণ এক জোটের এক পরামর্শে হিংসুটে আইন অমান্যকারী প্রকৃতির ব্যক্তি। উল্লেখিত সকল আসামীগণ ঠাকুরগাঁও জেলাধীন হরিপুর থানা বেতনা বি.ও.পি বিজিবির সদস্য। আমরা চাই এর একটি সুষ্ঠবিচার।

এ বিষয়ে নবাবের পিতার সাথে কথা বললে তিনি বলেন আমার ছেলে শিক্ষক ছিল কখনো অন্যায় করেনি সে যে ভালো মানুষ ছিল তা এলাকাবাসী সকলেই জানে। আমার মত কোন পিতার কোল যেন এভাবে শুন্য না হয়। কারণ বাবা হয়ে সন্তানের লাশ দেখা অনেক কষ্ঠের এটা বুঝানো যাবে না। যদি সুষ্ঠবিচার হয় তাহলেই হয়তো কিছুটা কষ্ঠ হয়তো লাঘব হবে। আমি তাই আদালতের শরণাপন্ন হয়েছি। দেখা যাক আদালত কি করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুনানী পেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ