Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চকবাজারের নিহতদের ক্ষতিপূরণের দাবিতে হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে হতাহতদের প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে ঘটনা তদন্তে বিচার বিভাগীয় কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া কেমিক্যালের সব গোডাউন সরানো এবং বিল্ডিং ভেঙে দেয়ারও নির্দেশনা চাওয়া হয়েছে। গতকাল জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।
হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের শুনানি হবে বলে জানান রিটকারী আইনজীবী। ইউনুছ আলী আকন্দ জানান, প্রত্যেকের জন্য ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ, তদন্তের জন্য বিচারিক কমিশন গঠন, অবৈধ বিল্ডিং ভাঙা এবং কেমিক্যাল গোডাউন সরানোর নির্দেশনা চাওয়া হয়েছে।
রিটে অর্থ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, শিল্প মন্ত্রণালয়ের সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও রাজউকের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার

৭ মার্চ, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ