Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশ্ব জাকের মঞ্জিলে উরস শরিফমুখি জনস্রোত

অব্যাহত আগামীকাল আখেরী মুনাজাত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:০৫ পিএম

বিশ্ব জাকের মঞ্জিলের বিশ্ব উরশ শরিফ মুখি জনশ্রোত এখনো অব্যাহত রয়েছে। এবারের উরশ শরিফের আখেরী মুনাজাত মঙ্গলবার সকালে। গত শুক্রবার জুমার নামাজ বাদে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের মাধ্যমে এ উরশ শরিফের সূচনা হয়।
দেশ বিদেশের লক্ষ লক্ষ জাকেরন-আশেকান ও মুসুল্লিয়ানবৃন্দ এ উরশ শরিফে সমবেত হয়েছেন। বিশ্ব জাকের মঞ্জিলের বিশাল সামিয়ানার নিচে ছোট বড় ধনী গরীব সকলে এক কাতারে পাঁচ ওয়াক্তিয়া ফরজ ও সুন্নত নামাজ ছাড়াও নফল নামাজ আদায় এবং ফাতেহা শরিফ, খতম শরিফ পাঠ করছেন। এখানে সমবেতদের উদ্দেশে দেশ বরেন্য ওলামায়ে কেরামগন ওয়াজ করছেন। এছাড়াও নিশির শেষভাগে রহমতের সময়ে পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ ও জিকির অনুষ্ঠিত হচ্ছে। সমবেত মুসুল্লীয়ানগন মোরাকাবা ও মোশাহেদায়ও অংশ নিচ্ছেন।
বিশ্ব জাকের মঞ্জিল ও সন্নিহিত প্রায় ২৫বর্গ কিলোমিটার এলাকা যুড়ে এ উরশ শরিফের কার্যক্রম চলছে। মঙ্গলবার বাদ ফজর ফাতেহা শরিফ ও খতম শরিফ আদায়ন্তে পবিত্র কোরআন তেলাওয়াত এবং মিলাদ শেষে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ