Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

চীনা রাষ্ট্রদূত জ্যাং জু বললেন...

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম


কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলকে চীন ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের সেতুবন্ধন উল্লেখ করে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদুত জ্যাং জু বলেন, এরফলে দু’দেশের সম্পর্ক আরও সুদৃঢ় হবে। চীনের আর্থিক ও কারিগরি সহায়তায় টানেল নির্মাণে বাংলাদেশের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন তিনি।
নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা হবে বলেও জানান চীনা রাষ্ট্রদূত। তিনি বলেন, এ প্রকল্পে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানি (সিসিসিসি)। এটি হবে উপমহাদেশের প্রথম এবং দৃষ্টিনন্দন বহু লেন বিশিষ্ট টানেল। চীনা প্রেসিডেন্টের বাংলাদেশ সফরের বিষয় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তিনি। চীন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু মন্তব্য করে চীনা রাষ্ট্রদূত বলেন, দ্বি-পাক্ষিক এ সম্পর্ক আগামী দিনে আরও বৃদ্ধি পাবে। বাংলাদেশের উন্নয়নে চীন সবসময় পাশে থাকবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ