Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের যুবকদের প্রতি আস্থা রাখুন

জাপানের প্রতিনিধিদের উদ্দেশে প্রবাসী প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি আইএম জাপানের প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের যুব সমাজের প্রতি আস্থা রাখুন। বাংলাদেশী কর্মীরা কঠোর পরিশ্রমী। জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে তিনি বলেন, জাপানে বাংলাদেশের শ্রম বাজার শিগগিরই সম্প্রসারণের উদ্যোগ নেয়া হবে। প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে শূন্য অভিবাসন ব্যয়ে প্রেরিতব্য ৩য় ব্যাচের টেকনিক্যাল ইন্টার্নদের জাপান গমন উপলক্ষে গতকাল রোববার জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি একথা বলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান বলেন, কাজকে ভালবেসে সেদেশের কৃষ্টি কালচার ও পরিবেশের সাথে মানিয়ে নিয়ে জাপানে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণে ভ‚মিকা রাখতে হবে। আইএম জাপানের সিইও কিয়োই ইয়ানগিসাওয়া বলেন, বিনা পয়সায় জাপানে গমনের সুযোগ দেয়ার অন্যতম কারণ হল- দক্ষতা অর্জন ও অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে উদ্যোক্তা হয়ে দেশের উন্নয়নে যাতে ভ‚মিকা রাখতে পারে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে টেকনিক্যাল ইন্টার্নদের মধ্যে বক্তব্য রাখেন নাসরীন আক্তার, খুশবু আক্তার ও জিয়াউর রহমান প্রমুখ।



 

Show all comments
  • LemonBanik ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৩ এএম says : 0
    What i can do procesing Japaness visa and what can I do.
    Total Reply(0) Reply
  • LemonBanik ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৬ এএম says : 0
    What i can do procesing Japaness visa and what can I do.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের যুবকদের প্রতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ