Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দরপতনে সপ্তাহ শুরু

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

দরপতনের মধ্য দিয়ে সপ্তাহ শুরু করল বাংলাদেশের পুঁজিবাজার। সপ্তাহের প্রথম দিনে গতকাল মূল্যসূচকের পাশাপাশি লেনদেনও কমেছে বাজারে। কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩১ দশমিক ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭১৪ দশমিক ২৭ পয়েন্টে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৪ দশমিক ০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫১১ দশমিক ০৮ পয়েন্টে।
গতকাল ডিএসইতে ৫৮০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের এই অংক গত সপ্তাহের শেষ কার্যদিবস গত বুধবারের চেয়ে ১০৩ কোটি ৫৮ লাখ টাকা কম। ওইদিন এই বাজারে ৬৮৪ কোটি ৪৯ লাখ টাকা লেনদেন হয়েছিল।
গতকাল ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ২২৫টির। আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর।
ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩১ দশমিক ৫৬ পয়েন্ট কমে ৫ হাজার ৭১৪ দশমিক ২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩১২ পয়েন্টে। আর ডিএস৩০ ৫ দশমিক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯৬ পয়েন্টে। অন্যদিকে সিএসইতে ১৫ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই লেনদেন আগের দিনের তুলনায় ২ কোটি ৭০ লাখ টাকা কম। লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।
এর মধ্যে দর বেড়েছে ৬২ টির, কমেছে ১৬৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দরপতনে সপ্তাহ শুরু

২৫ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ