Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমলাকে ছাড়াই প্রোটিয়া দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম তিন ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। চোট কাটিয়ে দলে ফিরেছেন লুঙ্গি এনগিদি। প্রথমবারের মত প্রোটিয়া দলে ডাক পেয়েছেন আনরিচ নর্তজে। তবে দলে জায়গা হারিয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান হাশিম আমলা।
আমলাকে যে উপেক্ষা করা হয়েছে ব্যাপারটি এমন নয়। বিষয়টা এক বিবৃতিতে নিশ্চিত করেছে সিএসএ; বলা হয়েছে, সে ‘সিনিয়র মেম্বার হিসেবে দলেই আছে’। পাকিস্তানের বিপক্ষে খেলা সর্বশেষ সিরিজে দক্ষিণ আফ্রিকা দল থেকে বাদ পড়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন ও পেসার ডেন পিটারসেন। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখেই দল নির্ভাচনে এই পরীক্ষা-নিরীক্ষা বলে জানানো হয়েছে।
কনুইয়ের ইনজুরি কাটিয়ে মোমেনটাম ওয়ানডে কাপে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দলে ফিরেছেন এনগিদি। প্রতিযোগিতায় দুই ম্যাচে ১৩.৬৬ গড়ে নিয়েছেন ৬ উইকেট। আর মানজাসি সুপার লিগে গত বছর গোড়ালির ইনজুরিতে পড়া নর্তজেও এখন পুরোপুরি সুস্থ। ঘরোয়া টি-২০ লিগে ১৫০ কি.মি/ঘণ্টা গতিতে বল করে ডেল স্টেইন ও কেপ টাউন কোচ অ্যাশলে প্রিন্সের মন জয় করেন ২৫ বছর বয়সী ডানহাতি পেসার। আসন্ন আইপিএলে তাকে কিনতে ৪০ লক্ষ রুপি খরচ করেছে কলকাতা নাইট রাইডার্স।
আনদিলে ফেহলুকায়ো ও ডোয়াইন প্রিটোরিয়াসের সঙ্গে দলে রেখে দেওয়া হয়েছে আরেক পেস অলরাউন্ডার উইয়ান মালডারকে। স্পিন আক্রমণে থাকছেন যথারীতি ইমরান তাহির ও তাবরাইজ শামসি। দলপতি ফাফ ডু প্লেসিসের সঙ্গে দলের ব্যাটিংকে নেতৃত্ব দেবেন কুইন্টন ডি কক ও ডেভিড মিলার। ৫ ম্যাচের এই সিরিজ শুরু হবে ৩ মার্চ থেকে।
দক্ষিণ আফ্রিকা ওয়ানড দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), রেজা হেনরিকস, ইমরান তাহির, ডেভিড মিলার, উইয়ান মালডার, লুঙ্গি এনগিদি, আনরিচ নর্তজে, আন্দিলে ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেইজ শামসি, ডেল স্টেইন, রেসি ভন ডান ডাসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রোটিয়া দল

২৫ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ