Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

ইয়াবা ব্যবসা হারাম

চকরিয়ায় আল্লামা শফী

বিশেষ সংবাদদাতা কক্সবাজার : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, ইসলাম ও শরীয়ত মোতাবেক হক্বের সাথে মানুষের জীবন পরিচালিত করতে বেশি বেশি দ্বীনের প্রচার করতে হবে।

কিছুতেই হারাম উপার্জন করা যাবে না, হারাম খাওয়া যাবে না। ব্যবসা হচ্ছে হালাল এবং রাসুল (সা.) এর সুন্নত। কিন্তু মাদক ব্যবসা, ইয়াবা ব্যবসা করা যাবেনা, তা হারাম।

আল্লামা শফি আরো বলেন, মুসলমান হতে হলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। এক ওয়াক্ত নামাজ না পড়লে ২লাখ ৮৮ হাজার বছর জাহান্নামের আগুনে পুড়তে হবে। তাই মুসলমানদের জন্য নামাজ বাধ্যতামূলক। সহিহ মুসলমান হতে হলে মুখে এক মুষ্টি দাঁড়ি রাখতে হবে। দাঁড়ি রাখাও রাসুল (সা.) এর সুন্নত।

তিনি বর্তমান প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত হতে এবং দ্বীন ইসলাম সর্ম্পকে জানতে মাদরাসায় পড়ানোর আহবান জানান। হেফাজত আমীর আল্লামা শফি গতকাল রোববার সকাল ৯টায় চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ড মৌলভীরচরস্থ মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ (খানাকাহ শাইখুল ইসলাম) চকরিয়ার আয়োজনে ইসলামী জোড় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি এর আগে সকাল সাড়ে ৮টায় মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ শিক্ষা প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পরে তিনি দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন।

মারকাযুদ দাওয়াহ ওয়াল-ইরশাদ ও মাদরাসার পরিচালক মাওলানা মোস্তফা নুরীর সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, মাওলানা শোহাইব নোমানী, মাওলানা নুরুস সোলতান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, পৌর কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সৈয়দ আলম কমিশনার, ডা. ফয়েজুর রহমান, মাওলানা আনোয়ার আলম, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আবদুল মন্নান, মুফতি নুরুল হক, মাওলানা ফয়েজুল্লাহ আনোয়ার, মাওলানা ইয়াসিন, মাওলানা আবদুর রহমান, মাওলানা হাফেজ মুজিবুল হক প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ