Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

ভাগ্যের ছোঁয়ায় জিতল বসুন্ধরা

প্রিমিয়ার ফুটবল লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

২-২ গোলের সমতায় ম্যাচ যাচ্ছে শেষের পথে। শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে একটি আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন আরামবাগ ডিফেন্ডার জাহিদুল ইসলাম। আর তাতেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। গতকাল নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ৩-২ গোলে জিতে নেয় চমক জাগানিয়া দল বসুন্ধরা।
নীলফামারীতে ম্যাচের শুরু থেকেই বসুন্ধরাকে আটকে রেখে আক্রমনাত্মক খেলতে থাকে আরামবাগ। ২৩ মিনিটে ফরোয়ার্ড আরিফুর রহমানের গোলে এগিয়ে যায় সফরকারীরা (১-০)। কিন্তু মিনিট দু’য়েক পরেই ভুল করে বসেন জাহিদুল ইসলাম বাবু। নিজেদের বক্সে বসুন্ধরার আক্রমনের মুখে বল ক্লিয়ার করতে গিয়ে জালে জড়িয়ে দেন (১-১)। সমতায় ফেরে বসুন্ধরা। প্রতিপক্ষের কাছ থেকে গোল উপহার পেয়ে যেন আরও উজ্জীবিত হয়ে উঠেন স্বাগতিক ফুটবলাররা। ৩৪ মিনিটে মতিন মিয়া বসুন্ধরাকে এগিয়ে দেন (২-১)। মিনিট আটেক পর ব্রাজিলের ফরোয়ার্ড মার্কোস ভেনিসিয়াস স্বাগতিকদের আরও এগিয়ে দেন (৩-১)। তবে ৫৩ মিনিটে আরামবাগের নাইজেরিয়ান ডিফেন্ডার নিকোরুমেহ আরও এক গোল শোধ দেন (২-৩)। কিন্তু এরপর ম্যাচের বাকি ৩৭ মিনিটেও আর গোল শোধ দিতে পারেনি আরামবাগ। ফলে আত্মঘাতি গোলের মাধ্যমে বসুন্ধরাকে জয় উপহার দিয়ে হাপিত্যেস করে মাঠ ছাড়ে মতিঝিল পাড়ার দলটি।
এই জয়ে সাত ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ফের টেবিলের শীর্ষে উঠে এলো নবাগত দলটি। ১২ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে রয়েছে এক ম্যাচ বেশি খেলা আরামবাগ।
একই দিন অপর ভেন্যু গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ২-০ গোলে হারায় বিজেএমসিকে। গোপালগঞ্জে ম্যাচের শুরু থেকেই বিজেএমসির উপর আধিপত্য বিস্তার করে খেলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ম্যাচের ৫১ মিনিটে ফরোয়ার্ড মেহেদী হাসান রয়েল গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন (১-০)। ম্যাচের অন্তিম সময়ে অ্যাটাকিং মিডফিল্ডার মোহাম্মদ সুজন বিশ্বাস ব্যবধান দ্বিগুন করেন (২-০)। তবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় বিজেএমসিকে। এই জয়ে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে মুক্তিযোদ্ধা। তিন পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে রয়েছে এক ম্যাচ বেশি খেলা বিজেএমসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৬ ফেব্রুয়ারি, ২০১৯
২৫ ফেব্রুয়ারি, ২০১৯
২০ ফেব্রুয়ারি, ২০১৯
১৫ ফেব্রুয়ারি, ২০১৯
৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন