Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

বিএসটিআই’র অভিযান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় ৪ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই। গতকাল রাজধানীর কদমতলী ও হাটখোলা রোড এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিম এ অভিযান চালায়।
অভিযুক্ত ৪ টি প্রতিষ্ঠানের মধ্যে কদমতলী এলাকার মেসার্স ফাতেমা আয়রন স্টোর ও মেসার্স নির্মাণ ট্রেডিং কর্পোরেশন বিএসটিআই হতে ডিজিটাল প্লাটফর্ম স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করে ব্যবসা পরিচালনার দায়ে তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। এছাড়া হাটখোলা রোডের টিকাটুলি এলাকার মেসার্স আদি বনফুলে ব্যবহৃত ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় ও চৌধুরী মল শপিং মলের মেসার্স গুলজার হোসেন ক্লথ স্টোর কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজ কাঠি ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়।
বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিম এর নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন