Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব জাকের মঞ্জিলে জনস্রোত অব্যাহত

আখেরি মোনাজাত কাল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্ব জাকের মঞ্জিলের বিশ্ব ওরস শরিফমুখী জনস্রোত এখনো অব্যাহত রয়েছে। এবারের ওরস শরিফের আখেরি মুনাজাত আগামীকাল সকালে। গত শুক্রবার জুমার নামাজ বাদে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী সাহেবের রওজা শরিফ জিয়ারতের মাধ্যমে এ ওরস শরিফের সূচনা হয়।
দেশ বিদেশের লাখ লাখ জাকেরন-আশেকান ও মুসল্লিয়ানবৃন্দ এ ওরস শরিফে সমবেত হয়েছেন। বিশ্ব জাকের মঞ্জিলের বিশাল সামিয়ানার নিচে ছোট বড় ধনী গরীব সকলে এক কাতারে পাঁচ ওয়াক্তিয়া ফরজ ও সুন্নত নামাজ ছাড়াও নফল নামাজ আদায় এবং ফাতেহা শরিফ, খতম শরিফ পাঠ করছেন। এখানে সমবেতদের উদ্দেশে দেশ বরেণ্য ওলামায়ে কেরামরা ওয়াজ করছেন। এছাড়াও রাতের শেষভাগে রহমতের সময়ে পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ ও জিকির অনুষ্ঠিত হচ্ছে। সমবেত মুসল্লিয়ানগন মোরাকাবা ও মোশাহেদায়ও অংশ নিচ্ছেন।
বিশ্ব জাকের মঞ্জিল ও সন্নিহিত প্রায় ২৫বর্গ কিলোমিটার এলাকা জুড়ে এ ওরস শরিফের কার্যক্রম চলছে। আগামীকাল (মঙ্গলবার) বাদ ফজর ফাতেহা শরিফ ও খতম শরিফ আদায়ন্তে পবিত্র কোরআন তেলাওয়াত এবং মিলাদ শেষে বিশ্ব জাকের মঞ্জিলের পীর সাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী সাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব জাকের মঞ্জিলে জনস্রোত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ