Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

উত্তাপহীন ম্যান ইউ-লিভারপুল ম্যাচ

দিবালার গোলে জুভেন্টাসের রক্ষা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

গতকাল ছিল ইউরোপিয়ান শীর্ষ ক্লাবগুলোর ঘরোয়া লিগের রাত। সেরি আতে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা বোলোনিয়ার বিপক্ষে পাওলো দিবালার গোলে মান বাঁচিয়েছে জুভেন্টাস। তবে আগ্রহের কেন্দ্রবিন্তুতে থাকা ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচটি হয়েছে নিরুত্তাপ গোলশূন্য ড্র।
প্রিমিয়ার লিগে দারুণভাবে এগিয়ে চলা লিভারপুলকে উলে গানার সুলশারের ম্যান ইউ কিভাবে ইয়ুর্গুন ক্লপের দলকে গ্রহণ করে সেটাই ছিল দেখার। অল রেড পরীক্ষায় ভালোমতই পাশ করলেন রেড ডেভিল দলের আপৎকালীন কোচ। বিশেষ করে ম্যাচের ৪০ মিনিটের মধ্যেই আন্দের হেরেইরা, হুয়ান মাতা ও জেসে লিঙ্গার্ড চোট নিয়ে মাঠ ছাড়ার পর এই ম্যাচ থেকে এক পয়েন্ট অর্জন করা সুলশারের জন্য বড় প্রাপ্তিই। আর ক্লপের প্রাপ্তি এক পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটিকে টপকে তালিকার শীর্ষে ফেরা।
বলের দখল রেখে আক্রমণের চেষ্টা করলেও স্বাগতিক গোলরক্ষক ডেভিড ডি হেয়াকে তেমন কোন পরীক্ষাই ফেলতে পারেননি সালাহ-ফিরমিনো-মানেরা। ৬৫ শতাংশ বলের দখল রাখলেও সফরকারীরা পোষ্টে শট রাখতে পারে মাত্র একবার! অন্যদিকে পাল্টা আক্রমণে উঠার চেষ্টায় থাকা স্বাগতিকরা পোষ্টে শট রাখে তিনবার। মাঠ ছাড়ার আগে সুযোগ পান লিঙ্গার্ড। কিন্তু কোনবারই সাফল্যের দেখা মেলেনি।
দিনের আগের ম্যাচে ঘরের মাঠে অবনমন অঞ্চলের দল সাউদাম্পটনকে ২-০ গোলে হারায় আর্সেনাল। গানারদের হয়ে গোল করেন লাকাজেত্তি ও মিখিতারিয়ান। এই জয়ে আবার পয়েন্ট তালিকার চারে উঠে এসেছে উনাই এমিরির দল। ২৭ রাউন্ড শেষে গানারদের সংগ্রহ ৫৩ পয়েন্ট, এক পয়েন্ট পিছিয়ে পাঁচে নেমে গেছে ম্যান ইউ। আগের দিন চোট কাটিয়ে হ্যারি কেইনের ফেরার ম্যাচে তার গোল সত্তে¡ও বার্নলির মাঠে ২-১ গোলে হেরে যাওয়া টটেনহাম হটস্পার ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।
এদিকে বোলোনিয়ার মাঠে জুভেন্টাসের পারফর্ম্যান্স ছিল হতাশাপূর্ণ। চ্যাম্পিয়ন্স লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে হারের ধাক্কা মনে হচ্ছে এখনো সামলে উঠতে পারেনি তারা। বলের দখলে সমতা, এমনকি আক্রমণেও টানা সাতবারের চ্যাম্পিয়নদের চোখে চোখ রেখেই খেলেছে সফরকারী দলটি। ক্রিশ্চিয়ানো রোনালদো এই ম্যাচেও ছিলেন নিজের ছায়ার আড়ালে। শেষ পর্যন্ত বেঞ্চ থেকে মাঠে নেমে আট মিনিটের মাথায় ম্যাচের ৬৭তম মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা।
এই জয়ে শিরোপা দৌড়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্টে এগিয়ে গেল মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।
ওদিকে স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমিয়ে ৭ পয়েন্টে এনেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দুই অর্ধে ডিয়েগো সিমিওনের দলের হয়ে গোল দুটি করেন আলভারো মোরাতা ও সাউল নিগুয়েজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন