Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক মিডিয়ায় উড়োজাহাজ ছিনতাইচেষ্টার খবর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:২৪ এএম

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উড়োজাহাজ ছিনতাইচেষ্টার ঘটনা বিশ্ব মিডিয়ায় ব্যাপকভাবে গুরুত্ব পেয়েছে। বিবিসি, আল জাজিরা, রয়টার্স, ডয়েচে ভেলে, টাইমস অব ইন্ডিয়াসহ বিশ্বের প্রভাবশালী সব মিডিয়ায় স্থান পেয়েছে এই খবর।

বিবিসি নিউজে শিরোনাম হয়েছে, ‘বাংলাদেশে প্লেন ছিনতাইকারী বিশেষ বাহিনীর অভিযানে নিহত’। বিবিসির এই খবরে উল্লেখ করা হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৭ প্লেনটিতে পিস্তল নিয়ে একজন যাত্রী ছিনতাইয়ের চেষ্টা চালায়। পরে তিনি নিহত হয়েছেন। তবে যাত্রীরা নিরাপদে রয়েছেন।

রয়টার্সের নিউজের শিরোনাম ছিল, ‘বাংলাদেশে কমান্ডোর হাতে বিমান বাংলাদেশের ছিনতাইচেষ্টাকারী নিহত’। তাদের খবরে বলা হয়েছে, ছিনতাই চেষ্টাকারী ব্যক্তি বিমান বাংলাদেশের ককপিটে প্রবেশের চেষ্টা চালান। প্লেন জরুরি অবস্থায় ল্যান্ডিং করে। পরে বাংলাদেশ সেনাবাহিনীর কমান্ডোর হাতে ছিনতাই অভিপ্রায়কারী নিহত হন।

আল জাজিরায় খবরের শিরোনাম ছিল, ‘বাংলাদেশ বিমানের জরুরি অবতরণের পর ছিনতাইকারী নিহত’। আল জাজিরার খবরে বলা হয়, বাংলাদেশের দক্ষিণ-পূর্ব অংশে দুবাইগামী একটি প্লেন ছিনতাইয়ের চেষ্টা করা হয়। তবে জরুরি অবতরণের পর ছিনতাইকারী নিহত হয়েছেন।

ভারতের টাইমস অব ইন্ডিয়ার খবরের শিরোনাম হয়েছে, ‘সশস্ত্র প্লেন ছিনতাইচেষ্টাকারী কমান্ডো অপারেশনে নিহত’। তাদের খবরে বলা হয়, বাংলাদেশের রাষ্ট্রীয় বিমান সংস্থার একটি প্লেন ছিনতাইয়ের চেষ্টা করা হয়। শাহ আমানত বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণের পর ছিনতাইচেষ্টাকারী কমান্ডো অপরেশনে নিহত হয়েছেন।

ডয়েচে ভেলের খবরের শিরোনাম ছিল, ‘সন্দেহভাজন প্লেন ছিনতাইকারী গুলিতে নিহত’। তাদের খবরে বলা উল্লেখ করা হয়, দুবাইগামী একটি বাংলাদেশি প্লেন ছিনতাই করতে গিয়ে নিহত হয়েছেন সন্দেহভাজন ছিনতাইকারী৷ চট্টগ্রাম বিমানবন্দরে সেনা কমান্ডোদের গুলিতে গুরুতর আহত হওয়ার কিছুক্ষণ পরই মৃত্যু হয় তার৷



 

Show all comments
  • Nadim ahmed ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৪০ পিএম says : 0
    Bd Army, RAB & other law & order forces are led by some jokers and liars who are followers of PM.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক মিডিয়ায় উড়োজাহাজ ছিনতাইচেষ্টার খবর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ