Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিউজিল্যান্ডের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৯ পিএম | আপডেট : ৫:২৬ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মত আইসিসি র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার কাছে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা হোয়াইটওয়াশ হওয়ায় র‌্যাঙ্কিংয়ের দুইয়ে উঠে আসতে সহায়তা করেছে কিউইদের।

গত ডিসেম্বরেই তাদের সামনে সুযোগ ছিল এই পর্যায়ে আসার। শ্রীলঙ্কাকে দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করতে পারলেই মিলে যেত হিসাবটা। কিন্তু ওয়েলিংটনে সিরিজের প্রথম ম্যাচটি ড্র হয়। পরের ম্যাচের সঙ্গে অবশ্য সিরিজও জিতে নেয় ব্ল্যাক ক্যাপস বাহিনী।
ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে তালিকার দুই নম্বর দল দক্ষিণ আফ্রিকার ব্যর্থতাই নিউজিল্যান্ডকে ঠেলে উপরে উঠিয়েছে। কেন উইলিয়ামসনের দলের সংগ্রহে এখন রেটিং ১০৭। ১১৬ রেটিং নিয়ে শীর্ষেই আছে ভারত। ৫ রেটিং হারিয়ে তৃতীয় স্থানে নেমে যাওয়া দক্ষিণ আফ্রিকার বর্তমান রেটিং ১০৫। সমান ১০৪ রেটিং নিয়েও পয়েন্টের ব্যবধানে এগিযে চারে অস্ট্রেলিয়া, পাঁচে ইংল্যান্ড।
৬৯ পয়েন্ট নিয়ে দশ দলের তালিকায় বাংলাদেশের অবস্থান ন’য়ে। ছয়ে শ্রীলঙ্কা (৯৩)। এর পরের দুই দল যথাক্রমে পাকিস্তান (৮৮) ও ওয়েস্ট ইন্ডিজ (৭৭)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ