Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

হুয়াওয়ের ভাঁজযোগ্য মেট এক্স স্মার্টফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০১ পিএম

বিশ্বে প্রথমবারের মতো ফাইভজি সমর্থিত ভাঁজযোগ্য (ফোল্ডেবল) স্মার্টফোন মেট এক্স প্রদর্শন করেছে হুয়াওয়ে। ৭ ন্যানোমিটারের চিপসেটের বেলং ৫০০০, ৪৫০০ এমএএইচের ব্যাটারি, ৫৫ ওয়াটের চার্জ সুবিধাসহ হুয়াওয়ে মেট এক্স বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯ (এমডিব্লউসি) এ স্মার্টফোনটি প্রদর্শন করা হয়।

ভাঁজ করা হলে স্মার্টফোনটির ডিসপ্লের আকার হবে ৬.৬ ইঞ্চি। ভাঁজ খোলা হলে স্মার্টফোনটি ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবলয়েডের মতো দেখা যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড য়্যু বলেন, হুয়াওয়ের গবেষণা ও উন্নয়ন শাখার অবিরত পরিশ্রমের ফলে হুয়াওয়ে মেট এক্স এর মতো বৈপ্লবিক একটি স্মার্টফোন পেয়েছি। এটা ছিল অনেকটা অনাবিষ্কৃত মহাদেশে পা বাড়ানোর মতো। হুয়াওয়ে মেট এক্স ফাইভ জি ফোল্ডেবল সুবিধা সমর্থিত। এছাড়াও এতে এআইসহ দারুণ সব ফিচার রয়েছে, যা গ্রাহকদের সন্তুষ্ট করবে। ফাইভজি নিয়ে মেট এক্সই প্রথম গ্রাহকদের দোঁরগোড়ায় পৌঁছাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ