Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ওসমানীনগরের মাদ্রাসা অধ্যক্ষ হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

খুনির ফাঁসির দাবিতে মানববন্ধন

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১৩ পিএম

সিলেটের ওসমানীনগরের চাঞ্চল্যকর শেখ ফাজিলাতুন্নেছা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শায়খুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামী লুৎফুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে সিলেটের গোটাটিকর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে দক্ষিণ সুরমা উপজেলার ফরিদপুর গ্রামের তাহির আলীর ছেলে এবং ফজিলাতুন্নেছা মাদ্রাসার প্রভাষক। বর্তমানে সে ওসমানীনগর থানা পুলিশের হেফাজতে রয়েছে।
গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে ওসমানীগর থানার পরিদর্শক (ওসি) এসএম আল-মামুন বলেন, রবিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে পলাতক লুৎফুরকে গ্রেফতার করতে সক্ষম হই।
এদিকে রবিবার সকালে খুনির ফাঁসির দাবি জানিয়ে শেখ ফাজিলাতুন্নেছা মাদ্রাসার শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সিলেট-ঢাকা মহাসড়কের বুরুঙ্গা সড়কের মুখ এলাকায় রচিত মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থী, মাদ্রাসা গর্ভনিং বডির সদস্য ও এলাকাবাসী অংশ নেন। মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আমহদ আলী হেলালী, বুরুঙ্গা ইকবাল আহমদ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম, মুফতি কামরুল ইসলাম, মাওলানা আবদুল হাই, মাওলানা সাদিক সিকন্দর, মাওলানা রাশিদুল হক চৌধুরী, মাওলানা ওয়ারিস উদ্দীন, সৈদুর রহমান চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকালে শায়খুল ইসলাম মোটরসাইকেল যোগে মাদ্রাসায় যাচ্ছিলেন। বুরুঙ্গা সড়কের মুখ এলাকায় পৌছলে পেছন দিক থেকে একটি প্রাইভেটকার মোটরসাইকেলসহ তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অভিযোগ উঠে একই মাদ্রাসার বাংলা বিভাগের প্রভাষক লুৎফুর রহমান পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিত ভাবে তাকে গাড়ি চাপা দিয়ে হত্যা করে পালিয়ে যায়। এঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে লুৎফুর রহমানকে প্রধান আসামী করে ওসমানীনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই লুৎফুর পলাতক ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ