Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

আজ ডিসিদের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি কর্মসূচি সফল করুন-আল্লামা শাহ্ আহমদ শফী

ধর্মহীন শিক্ষানীতি ও পাঠ্যবই সংশোধন দাবি

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিতর্কিত ধর্মহীন শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ বাতিল এবং ইসলামবিরোধী স্কুল পাঠ্যবই সংশোধনের দাবিতে হেফাজতে ইসলাম কর্তৃক ঘোষিত আজ (সোমবার) দেশব্যাপী জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করার জন্য সকল জেলা নেতাকর্মী ওলামায়ে কেরাম তাওহিদী জনতার প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।
গতকাল (রোববার) এক যুক্ত বিবৃতিতে হেফাজতের নেতৃদ্বয় বলেন, জেলা কমিটিসমূহের নেতৃবৃন্দ সংগঠনের কর্মী-সমর্থক ও ওলামায়ে কেরামদের নিয়ে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে প্রধানমন্ত্রীর বরাবরে লিখিত স্মারকলিপি স্ব-স্ব জেলা প্রশাসকের হাতে জমা দেবেন। তারা বলেন, বর্তমান শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষা আইনের ক্ষতিকর দিক এবং স্কুল পাঠ্যবই থেকে ইসলামী ভাবাপন্ন বিষয়ে প্রবন্ধসমূহ বাদ দিয়ে নাস্তিক্য ও হিন্দুত্ববাদের কোন কোন লেখা যুক্ত করা হয়েছে।
স্মারকলিপির মাধ্যমে আমরা আনুষ্ঠানিকভাবে সরকারকে সেটা জানাচ্ছি। পাশাপাশি শিক্ষা বিভাগের গুরুত্বপূর্ণ পদ ও দফতরে এবং পাঠ্যবই রচনা ও সম্পাদনায় সংখ্যালঘুদের একচ্ছত্র প্রাধান্যতা বাতিল করে সেখানে ধর্মীয় বিশ্বাসের দিক দিয়ে জনসংখ্যার আনুপাতিক হারে নিয়োগদানের বিষয়টিও জোরালোভাবে তুলে ধরেছি। হেফাজত নেতৃদ্বয় বলেন, বর্তমান স্কুল-কলেজের শিক্ষা ব্যবস্থাকে ধর্মহীন করে ফেলা হয়েছে। কোরআন হাদিসের বিশুদ্ধ জ্ঞানচর্চার একমাত্র শিক্ষা কেন্দ্র কওমি মাদরাসাসমূহকে নিয়ন্ত্রণে নেওয়ার অসৎ উদ্দেশ্যে সরকার শিক্ষা আইন-২০১৬ নামে একটি বিতর্কিত খসড়া আইন প্রকাশ করে তড়িঘড়ি পাস করার উদ্যোগ নিয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এসব কর্মকা- নাগরিক হিসেবে আমাদের ভাবিয়ে তুলেছে।
হেফাজতের নেতৃদ্বয় বলেন, হেফাজতে ইসলাম সব সময় নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচিতে প্রতিজ্ঞাবদ্ধ। বর্তমান শিক্ষা ব্যবস্থায় যা হচ্ছে, এককথায় ভবিষ্যৎ প্রজন্মকে ধর্মহীন নাস্তিক্য ও হিন্দুত্ববাদের দীক্ষা দিয়ে গড়ে তোলার এক ভয়াবহ ষড়যন্ত্র।
হেফাজতের নেতৃদ্বয় আজ সোমবার দেশব্যাপী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দানের কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করার জন্য সকল জেলার নেতাকর্মী ওলামায়ে কেরাম তাওহিদী জনতার প্রতি আহ্বান জানিয়েছেন। এদিকে, আজ দুপুর ১২টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবে হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগর কমিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ