Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

জওয়ানদের লাশের উপর রাজনীতি করছেন মোদী, শাহ -মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:২৩ পিএম | আপডেট : ১২:১১ এএম, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯

লোকসভা নির্বাচনের রণকৌশল ব্যাখ্যা করতে সোমবার দলের বিভিন্ন স্তরের নেতৃত্বের মুখোমুখি হলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর নজরুল মঞ্চের এই বৈঠক থেকেও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা।
‘নির্বাচনের আগে টাকা-ভর্তি ব্যাগ নিয়ে ট্রেনে করে বাংলায় আসছেন বিজেপি নেতারা। তৃণমূল নেতাদের জিগ্গেস করছে, বিজেপি-তে আসতে কত টাকা লাগবে? আমার কাছে খবর আছে, ভোটারদের মধ্যে বিলোতে ট্রেনে করে টাকা আনানো হচ্ছে।’ বিজেপি’র বিরুদ্ধে এমনই ‘নিম্নস্তরের রাজনীতি’র অভিযোগ এনেছেন বাংলার মুখ্যমন্ত্রী।
গেরুয়া শিবিরের বিরুদ্ধে তার অভিযোগ, ‘মাঝরাতে বাইক র‌্যালি করছে ওরা। বাংলায় অশান্তির পরিবেশ সৃষ্টি করতে চাইছে।’ বিজেপি’র বিরুদ্ধে লড়তে জেলা স্তরে টিম গঠনের নির্দেশও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। আগামী লোকসভায় রাজ্যের ‘৪২টি আসনের মধ্যে ৪২টিই তৃণমূলকে জিততে হবে’ বলেও দলীয় নেতা-কর্মীদের কাছে রণকৌশল ঠিক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
পুলওয়ামা প্রসঙ্গেও কেন্দ্রীয় সরকারকে ফের একহাত নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিরুদ্ধে তার তোপ, ‘কেন্দ্রীয় সরকার আগে থেকেই জানত ওই হামলা হতে চলেছে। গোয়েন্দা রিপোর্ট ছিল। তবু জওয়ানদের নিরাপত্তায় কেন ব্যবস্থা নেওয়া হল না? সরকার ওদের মরতে দিল, যাতে নির্বাচনের আগে তা নিয়ে রাজনীতি করতে পারে।’ বর্তমানে কেন্দ্রে ‘দুই ভাইয়ের’ (মোদী-শাহ) সরকার রয়েছে বলেও জানিয়ে তৃণমূল নেত্রী বলেন, ‘কোনওভাবেই মোদী সরকার ফিরবে না।’
লোকসভা নির্বাচনকে আগেই ‘দেশরক্ষার’ লক্ষ্য হিসেবে স্থির করেছেন তৃণমূল নেত্রী। সেই লক্ষ্যেই দলকে দিশা দেখানোর পাশাপাশি মঙ্গলবার দিল্লিযাত্রা করবেন বাংলার মুখ্যমন্ত্রী। বুধবার বিরোধী মহাজোটের বৈঠকে বড় ভূমিকায় অবতীর্ণ হবেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ