Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া ঘাটে তীব্র যানজট

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ফরিদপুরের আটরশির বিশ্ব জাকের মঞ্জিলের উরস উপলক্ষে যানবাহনের চাপ বৃদ্ধির কারণে পাটুরিয়া ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। স্বাভাবিকের তুলনায় ঘাটে প্রায় দ্বিগুণ গাড়ি ফেরি পারের অপেক্ষায় রয়েছে। ঘাটে যানজট এড়াতে আরিচা সড়কের উথুলী মোড় থেকে মালবাহী ট্রাকগুলোকে আটকে দেয়া হচ্ছে। বিআইডব্লিউটিসির অফিস সূত্রে জানা যায়, গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত চার শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।
সূত্র জানায় ২৩, ২৪, ২৫, ২৬ ফেব্রুয়ারি বিশ্ব জাকের মঞ্জিলে উরস থাকায় এ কয়েকদিন বাড়তি গাড়ির চাপ রয়েছে। যাত্রীবাহী বাস, পশুবাহী ট্রাক হটাৎ ঘাটে এসে পারের অপেক্ষায় থাকায় প্রতিদিনের নিয়মিত পার হওয়া যানবাহন যানজটের মধ্যে পড়ছে। ফলে ঘাট টার্মিনাল উপচে যানবাহন মহাসড়কে তিন থেকে চার কিলোমিটার পর্যন্ত অপেক্ষমান লাইনে গড়াচ্ছে। কর্র্তৃপক্ষ বাধ্য হয়ে ঘাটমুখী মালবাহী ট্রাকগুলোকে ঢাকা-আরিচা মহাসড়কের পাটুরিয়া ঘাট সংযোগ সড়কের উথুলী মোড় থেকে আরিচামুখী সড়কে আটকে রাখছে। বাসের ঘাট শ্রমিকরা জানান, তাদের গাড়ি ফেরিতে বুকিং পেতে ৪ থেকে ৫ ঘন্টা ঘাটে অপেক্ষা করতে হচ্ছে। এতে যাত্রী সাধারণের ঘাটে দীর্ঘ সময় আটকে থেকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বিআইডব্লিউটিসির ম্যানেজার শফিকুল ইসলাম জানান, এ রুটে চলাচলরত ২০টি ফেরির মধ্যে ১৭টি সচল রয়েছে। শাহ মগদুম নামের ১টি রো-রো ফেরি সাময়িক মেরামতের জন্য স্থানীয় ভাসমান কারখানা মধুমতিতে রয়েছে। রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ও বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ডকইয়ার্ডে পুণর্বাসনে রয়েছে। ৮টি রো-রো, ৭টি ইউটিলিটি ও ২টি কে-টাইপ ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২ অক্টোবর, ২০১৯
২৭ সেপ্টেম্বর, ২০১৯
৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন